বান্দরবান আসনের মনোনয়ন পত্র সংগ্রহ করলেন বীর বাহাদুর

59

॥ রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবান ॥
বান্দরবান জেলার জাতীয় সংসদীয় আসনে ছয়বার নির্বাচিত আওয়ামীলীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এমপি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
শনিবার (১৮ নভেম্বর) দুপুরে ঢাকায় আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে বান্দরবান আসনে আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে বীর বাহাদুর উশৈসিং এমপির পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ।
বিষয়টি নিশ্চিত করে লক্ষীপদ দাশ বলেন, বান্দরবান ৩০০ নম্বর আসন থেকে আওয়ামীলীগের একক প্রার্থীর হিসেবে বীর বাহাদুরের মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।
তিনি আরো বলেন, আগামীকাল দলীয় কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেওয়া হবে। এরপর পরশুদিন এসব বিষয় সাংবাদিকদের সামনে প্রকাশ করা হবে।
এর আগে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেন।
উল্লেখ্য, জেলা আওয়ামীলীগ সূত্রে জানা গেছে, বীর বাহাদুর উশৈসিং গত ২০০২ সালে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন ও জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসসীয় দলের হুইপ নির্বাচিত হয়েছিলেন। তিনি সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনের সময় বৃহত্তর চট্রগ্রাম বিভাগের সংগঠনকে সুসংগঠিত করেন।
তিনি ১৯৯৭ সালে ২ ডিসেম্বর ঐতিহাসিক শান্তি চুক্তির পূর্বে এ সংক্রান্ত সংলাপ কমিটির অন্যতম সদস্য এবং তৎকালীন সরকারের বেসামরিক বীমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে ২৯৯৮ সালে উপমন্ত্রী পদমর্যাদায় প্রথম বারের মত এবং ২০০৮ সালে প্রতিমন্ত্রী পদমর্যাদায় দ্বিতীয় বারের মত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড রাঙ্গামাটি এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও সর্বশেষ ২০১৮ সালে ষষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বান্দরবান ৩০০ নম্বর আসন থেকে টানা ছয়বার এমপি পদে নির্বাচিত হয়েছে বীর বাহাদুর উশৈসিং।