স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে স্বাস্থ্য সহকারীদের মনোযোগি হতে হবে-ডাঃ নীহার রঞ্জন নন্দী

71

॥ নিজস্ব প্রতিবেদক ॥
পার্বত্য দূর্গম এলাকায় বসবাসরত মা ও শিশুদের স্বাস্থ্যসেবার জন্য স্বাস্থ্য সহকারীদের ভূমিকা অনেক। পার্বত্য দূর্গম এলাকার সকল পর্যায়ে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ও সর্বজনীন স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে স্বাস্থ্য সহকারীদের আন্তরিকতার সঙ্গে আরো বেশী মনোযোগী হওয়ার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দী।
বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন রাঙ্গামাটি জেলা কমিটির নেতৃবৃন্দরা নবাগত সিভিল সার্জনকে ফুলের শুভেচ্ছা প্রদান শেষে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।
সৌজন্য সাক্ষাৎকালে সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নের্তৃত্বে মাতৃ ও শিশুমৃত্যু হার হ্রাস পেয়েছে, শিশুদের টিকাদান কর্মসূচি সফল হয়েছে এবং সারাদেশের জনগণকে সুষ্ঠুভাবে কভিড-১৯ ভ্যাক্সিন প্রদান করা হয়েছে স্বাস্থ্য সংশ্লিষ্ট সকল স্বাস্থ্যকর্মীদের আন্তরিকতার কারনে। তিনি বলেন, পার্বত্য জেলাগুলো দূর্গম হওয়ায় এখানে মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের কাজ করতে অনেক কষ্ট করতে হয়। তা সত্বেও তারা দায়িত্ব ও কর্ত্যবের সাথে কাজ করে যাচ্ছে। তাই তাদের প্রতি সকলেই কৃতজ্ঞ। স্বাস্থ্যসেবার এ কার্যক্রমকে আরো গতিশীল করতে ভবিষ্যতেও তোমাদের এ আন্তরিকতা অব্যাহৃত থাকবে বলে আমার বিশ^াস রয়েছে।
সৌজন্য সাক্ষাৎকালে স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মোঃ ইলিয়াছ, সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, যুগ্ন সাধারণ সম্পাদক ঝন্টু চাকমা, কোষাধ্যক্ষ সুমন দেওয়ান (দীপু), প্রচার সম্পাদক লিটন শীল, সাংগঠনিক সম্পাদক আব্দুল আল মামুন, সদস্য জ্ঞান চাকমা, অতুল চাকমা, মহিমা চাকমা’সহ জেলার ১০ উপজেলার নের্তৃবৃন্দরা উপস্থিত ছিলেন।