প্রধানমন্ত্রীর আহবান, কৃষকরাই হবে দেশের প্রাণ-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

92

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-প্রধানমন্ত্রীর আহবান, কৃষকরাই হবে দেশের প্রাণ, উল্লেখ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের হল রুমে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের আয়োজনে জেলায় কৃষক ও নারীদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষে কৃষি যন্ত্রপাতি ও সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে একথা বলে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
তিনি কৃষকদের উদ্যেশ্যে বলেন, দেশের কৃষি পণ্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রধানমন্ত্রী কৃষকদের মাঝে বিনামূল্যে আধুনিক কৃষি যন্ত্রপাতি বিতরণ করে যাচ্ছেন। তাই কৃষকদের উচিত এই কৃষি যন্ত্রপাতি ব্যবহারের পর সুন্দর ভাবে রক্ষণাবেক্ষণ করতে হবে। তিনি আরো বলেন, একসময় দেশের জনসংখ্য ছিল সাড়ে ৭ কোটি। এখন প্রায় ১৭ কোটি। তাই প্রধানমন্ত্রীর ঘোষণা দেশের এক ইঞ্চি মাটিও খালি রাখা যাবেনা। স্বল্প জমিতে অধীক ফলনের জন্য প্রযুক্তির ব্যবহার খুবই জরুরি হয়ে দাড়িয়েছে। ফলে সরকার বিভিন্ন ভাবে কৃষকদের কল্যাণে কাজ করে যাচ্ছে। সরকার কৃষি যন্ত্রপাতি বিনামূল্যে সরবরাহের মাধ্যমে কৃষিকে আধুনিকায়ন করার উদ্যোগ নিয়েছে।
এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৩৫০ টি সোলার হোম সিস্টেম ও ৫৮ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে ২০টি পাওয়ার টিলার, ৫টি ধান মাড়াই মেশিন ও তিনটি সেচ পাম্প মেশিন বিতরণ করা হয়।
এসময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল আলম চৌধুরী, প্রকল্প পরিচারক মোঃ হারুন অর রশিদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন উপজেলা থেকে আগত কৃষক-কৃষাণী এবং উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।