গুড়ি গুড়ি বৃষ্টি ও বৈরী আবহাওয়ায় তেমন পর্যটক নেই রাঙ্গামাটিতে

90

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-প্রতি বছর ঈদের টানা ছুটিতে হাজারো পর্যটকের ঢল নামলেও দু’দিন ধরে গুড়ি গুড়ি বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে এবার আশানুরূপ পর্যটক নেই রাঙ্গামাটিতে। বৃহস্পতিবার বিকাল থেকে শুক্রবার দুপুর পর্যন্ত হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাত হচ্ছে। এতে করে রাঙ্গামাটিতে পর্যটক নেই বললেই চলে।
প্রতি বছর ঈদের টানা ছুটিতে রাঙ্গামাটি পর্যটন স্পট ঝুলন্ত সেতু, সুবলং ঝর্ণা, পলওয়েল পার্ক, আরন্যক রিসোর্ট, সুভলং ঝর্ণাসহ বিভিন্ন বিনোদন স্পটে পর্যটকের পদচারণায় মুখর থাকে। পার্বত্য অঞ্চলের অন্যতম রাঙ্গামাটির লেক পাহাড় ঘেরা প্রাকৃতিক নৈসর্গে অপরূপ সৌন্দর্য্য মুগ্ধ করে পর্যটকদের। কিন্তু আবহাওয়া অনুকুল পরিবেশ ও দুইদিন ধরে হালকা থেকে মাঝারী বৃষ্টিপাতের কারণে পর্যটন স্পটগুলোতে নেই পর্যটকদের আনন্দ মুখর পরিবেশ।
এদিকে, রাঙ্গামাটি পর্যটন মোটেল বুকিং থাকলেও অন্যান্য হোটেলগুলো এখনো খালি রয়েছে। কিছু সংখ্যাক পর্যটক আসলেও গুড়ি গুড়ি বৃষ্টিপাতের কারণে তারা পর্যটন স্পটগুলোতে ঘুরতে পারছে না। তবে বৃষ্টিপাত কমলে পর্যটন নগরী রাঙ্গামাটিতে পর্যটকের জোয়ার নামবে বলে আশা করছেন পর্যটন সংশ্লিষ্টরা। এতে করে কিছুটা ক্ষতি কাটিয়ে উঠতে পারবেন বলে আশা করছেন তারা।
রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশনের ম্যানেজার অলক বিকাশ চাকমা জানান, আবহাওয়া অনুকুল পরিবেশ না থাকার কারণে আশানারূপ পর্যটক নেই। যেহেতু ঈদ উপলক্ষে সপ্তাহব্যাপী ছুটি রয়েছে, তাই শেষ মুর্হুতে পর্যটকদের সমাগম বাড়বে রাঙ্গামাটিতে। তবে জেলার বাইরের পর্যটকদের সমাগম না বাড়লেও বৃষ্টি কিছুটা কমলেই স্থানীয়রা ভিড় করছেন পর্যটন স্পটগুলোতে।