জাতির জনক বঙ্গবন্ধুর শান্তির বার্তা নিয়ে তার কন্যা দেশে শান্তির বারতা বইয়ে দিচ্ছে-দীপংকর তালুকদার এমপি

34

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-জাতির জনক বঙ্গবন্ধুর শান্তির বার্তা নিয়ে তার কন্যা দেশে শান্তির বারতা বইয়ে দিচ্ছে বলেন মন্তব্য করেছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, ১৯৭৩ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জুলিও কুরি শান্তি পুরস্কার পেয়েছেন। ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তির জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নাম শান্তিতে নোবেল পুরস্কারের জন্যও অনেক দুর এগিয়ে গিয়েছিলেন। ভারতের অর্থনীতিবিদ অমর্ত সেন সেবার নোবেল না পেলে হয়তো পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তির জন্য নোবেল পুরস্কার পেতেন। তিনি বলেন আমার সৌভাগ্য হচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেয়ার জন্য নোবেল কমিটির কাছে যে প্রস্তাব পাঠানো হয়েছে সেই প্রস্তাবে স্বাক্ষর করেছিলাম আমি। এটা আমার জন্য অনেক গর্বের বিষয় বলে মন্তব্য করেন দীপংকর তালুকদার।
রবিবার (২৮ মে) বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন রাঙ্গামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবির। বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদুল ইসলাম প্রমুখ।
আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে স্থানীয় শিল্পীরা। এছাড়া বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।