থানচিতে বিদ্যুতে শর্ট শার্কিতে শ্রমিক মৃত্যু

19

থানচি প্রতিনিধিঃ-বান্দরবানে থানচি উপজেলা বিদ্যুৎতে খুঁটির টানা বাঁধের বিদ্যুৎ সঞ্চালন থাকায় শর্ট শার্কিটে এক নির্মান শ্রমিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) দুপুর দেড়টা মৈত্রী শিশু সদনে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক কক্সবাজার জেলা চকরিয়া থানা পশ্চিম বিলছড়ি গ্রামের বাসিন্দা সৈয়দ নুরের ছেলে আবদুল গফুর ৪৬, অন্যান্য শ্রমিকরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক ডা: মিহরাব তাঁকে মৃত ঘোষনা করেন।
নির্মান শ্রমিকের দল নেতা রাজ মিস্ত্রী মো: হাফেস ৫০ জানান, মৈত্রী শিশু সদনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৪০ লক্ষ টাকার ব্যয়ের। ছাত্রীনিবাস ভবন নির্মানের বাস্তবায়ন কাজের ঠিকাদার আলিকদম উপজেলা নয়াপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগের নেতা ফোগ্য মারমা বৃহস্পতিবার সকালে দুই গাড়ি বালির পাঠানো হয়। মৈত্রী শিশু সদনটি পাহাড়ে উপর হওয়া নিচ থেকে বালির বস্তা ভরে উঠা নামার জন্য চার জন শ্রমিক আলিকদম থেকে পৌছেছে। পাহাড় ডিঙিয়ে বালির উঠা নামার সময় ক্লান্ত হয়ে রাস্তা পাশ্বে থাকার বিদ্যুৎতে খুঁটির টানা বাঁধের সে হাত দিয়েছিল। টানার বাঁধে বিদ্যুৎ সঞ্চালন থাকার কথা নয়। কিন্তু সেখানে বিদ্যুৎ সঞ্চালন থাকায় আমাদের সামনে তিনি শর্ট শার্কিটে মারা যায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিদ্যুৎ সরবরাহ বিভাগের এত অবহেলা করে ক্রুটিপুর্ন সঞ্চালন লাইন রাখা হবে কেউ জানা ছিল না। প্রতিটি খুঁটিতে টানা বাঁধে হাত দিবেন না সাইনবোর্ড টাঙানো প্রয়োজন ছিল। থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইমদাদুল হক বলেন, মৃত ব্যক্তি স্বজনদের খুজে তার মরদেহ হস্তান্ত করা হবে।