নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে-অংসুইপ্রু চৌধুরী

66

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখার উদ্যোগে শিশু কিশোরদের নিয়ে দিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রথম ধাপে সংগীত ও চিত্রাংকন উদ্বোধন করা হয়েছে।
বুধবার (১৫ মার্চ) সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে সংগীত ও চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করেন, রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান ও সংগঠনের উপদেষ্টা অংসুইপ্রু চৌধুরী।
বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক দেবাশীষ পালিত রাজার সঞ্চালনায় অনুষ্ঠিত সংগীত ও চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, জেলা যুবলীগের সহ সভাপতি আশীষ কুমার চাকমা নব, মো: আবু তৈয়ব, জেলা স্বেচ্ছােসবকলীগের সাংগঠনিক সম্পাদক মো: ফজলুল করিম, জেলা মৎস্যজীবি লীগের সভাপতি উদয়ন বড়ুয়া, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলার সাধারন সম্পাদক মো: শাহ এমরান রোকন, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রকাশ চাকমা, সহ সভাপতি মো: সাইফুল আলম রাশেদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক তপু দেওয়ানজী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ এবং বাংলাদেশের ইতিহাস মানেই বঙ্গবন্ধু শেখ মুজিব, তাই নতুন প্রজন্মের কাছে দেশের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।
তিনি বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার মধ্যদিয়ে বিএনপি- জামাতসহ স্বাধীনতা বিরোধীরা বাংলাদেশের ইতিহাসকে বারবার বিকৃতি করেছে।
স্বাধীনতা বিরোধীরা যাতে বাংলাদেশের ইতিহাসকে আর বিকৃত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহবান জানান তিনি।
প্রতিযোগিতায় জেলার প্রায় ৩ শতাধিক প্রতিযোগি অংশগ্রহন করে।