১০ ফেব্রুয়ারি বিলাইছড়িতে আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

43

সুজন কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়িঃ-বিলাইছড়িতে আওয়ামী-যুবলীগের উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ১০ ফেব্রুয়ারি। এতে সভাপতি পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বি করছে বলে জানা গেছে। তার মধ্যে একজন থুইপ্রু মার্মা (আকাশ), অন্যজন আনন্দ তঞ্চঙ্গ্যা। অন্যদিকে সাধারন সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ২ জন। এদের মধ্যে একজন মোঃ নজরুল ইসলাম, অন্যজন মানিক কান্তি দে।
বুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় এইসব বিষয়ে সভাপতি পদে প্রার্থী আকাশ মার্মার সঙ্গে কথা হলে তিনি বলেন, আমি তৃনমূল নেতাকর্মীদের ভালবাসায় সভাপতি পদ প্রার্থী হয়েছি। তাই মানবিক যুবলীগ ও সংগঠনকে শক্তিশালী করার জন্য রাজপথে থেকে বিভিন্ন কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছি। তিনি আরও বলেন, সাবেক ছাত্রলীগ নেতা হয়ে আমি ২০০১ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ইউনিয়ন ছাত্রলীগের দপ্তর সম্পাদক ছিলাম, ২০০৭ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক ছিলাম-২০১১ থেকে ২০২৩ অদ্যবধি পর্যন্ত উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করেছি। এছাড়াও আমি মনে প্রাণে বিশ্বাস করি যা কিছু করবো সংগঠনের স্বার্থে করবো। মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হয়ে এবং ২৯৯নং রাঙ্গামাটি আসনে বার বার জননন্দিত পাহাড়ি- বাঙালীর ঐক্যের প্রতীক অসাম্প্রদায়িক চেতনার বিশ্বাসী জননেতা দীপংকর তালুকদার এমপির হাতকে শক্তিশালী করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে কাজ করে যাবো। তাই উপজেলা আওয়ামী যুবলীগের কাউন্সিলর ও ডেলিগেইডরা ভোট দিয়ে সভাপতি পদে নির্বাচিত করবেন বলে এ প্রত্যাশা ব্যক্ত করেন।
৩ বছর মেয়াদে নতুন এই কমিটি সাংগঠনিক সম্পাদক পদসহ বিভিন্ন পদে মোট ৭১ জন সদস্য বিশিষ্ট হবে। কমিটি গঠনে জেলা ও উপজেলার অন্যান্য কমিটির নেতা ও নেতৃবৃন্দের উপস্থিতিতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। কারা পাচ্ছেন মূলপদগুলো জানা যাবে সময় হলে।