খাগড়াছড়ির মানিকছড়িতে অগ্নিকান্ডে নিঃস্ব পরিবারের পাশে উপজেলা প্রশাসন

60

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ওয়াকছড়ি এলাকায় অগ্নিকান্ডে নিঃস্ব হয়েছেন হতদরিদ্র অংথোই মারমা। খবর পেয়ে তাৎক্ষণিক কম্বল, টিন ও নগদ সহায়তা দিয়েছে উপজেলা প্রশাসন।
পিআইও কার্যালয় সূত্র ও ক্ষতিগ্রস্ত অংথোই মারমা (৫৮) জানান, সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে খাওয়া-দাওয়া শেষে স্বামী-স্ত্রী গরু নিয়ে জঙ্গলে যায়। এর কিছুক্ষণ পর আনুমানিক ২টার দিকে ঘরে আগুনে লেলিহান শিখা দেখে ফিরে এসে দেখেন পুরো ঘরে আগুন ছড়িয়ে গেছে। এ সময় আর কিছুই করার ছিল না। মুহূর্তে আগুনে সব পুড়ে ছাই হয়ে যায়। ধারণা করা হচ্ছে চুলার আগুন থেকে ঘরে আগুনের সূত্রপাত।
অংথোই মারমা আরো জানান, আমি ও আমার স্ত্রী রাত্রিযাপনের কোন উপায় নেই। আগুনে অংথোই মারমার প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।
খবর পেয়ে দ্রুত সরজমিনে ছুটে যান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. তহিদ উদ জামান। তাৎক্ষণিক ক্ষতিগ্রস্ত পরিবারকে শীতবস্ত্র, টিন ও আর্থিক সাহায্যের ব্যবস্থা করেন।
পিআইও তহিদ উদ জামান জানান, আপাতত ক্ষতিগ্রস্ত পরিবারকে কম্বল, ঘর নির্মাণে তাৎক্ষণিক এক বান টিন ও নগদ ৩ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছি।