স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে সচেতন থাকতে হবে-ডা. নীহার রঞ্জন নন্দী

39

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর স্বাস্থ্যসেবা ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে বান্দরবানে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৬ নভেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের উপজেলা হেলথ কেয়ার (ইউএইচসি) এর আয়োজনে বান্দরবান সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সভাকক্ষে এই মতবিনিময়
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবানের সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ভানু মার্মা’র সভাপতিত্বে এসময় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারি পরিচালক ও গ্রোগ্রাম ম্যানেজার (প্রশাসন ও অর্থ) ডা.তাসলিমা আনাম, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. সৃজন সাহা অনিক, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সহকারী সার্জন ডা.তাহমিনা করিম রুপা, ডা.সাকিব জামান অনিক, সদর উপজেলা স্যানিটারি পরিদর্শক মিথুন কুমার বড়–য়াসহ বিভিন্ন পাড়ার হেডম্যান কারবারী, কবিরাজ, ধাত্রী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথি বান্দরবানের সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে সচেতন থাকার অনুরোধ জানান এবং বলেন, পরিস্কার পরিচ্ছন্নতা, খাবারের আগে হাত ধোঁয়া, যেখানে সেখানে কফ ও থুথু না ফেলা, মল মূত্র ত্যাগের পরে সাবান দিয়ে হাত ধোঁয়ার গুরুত্ব অপরিসীম। এসময় তিনি ডায়বেটিস, উচ্চ রক্ত চাপ, সাপে কাটার বিষয়েও গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদানের পাশাপাশি দুর্গম এলাকায় বসবাসরত বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্টির বাসিন্দাদের শারীরিক কোন সমস্যা দেখা দিলে দেরী না করে নিকটস্থ হাসপাতালে চিকিৎসকদের শরণাপর্ণ হওয়ায় আহবান জানান।