রাঙ্গামাটিতে জঙ্গিবাদ, বাল্য বিবাহ, মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিলো শিক্ষার্থীরা

50

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি শহরের শহীদ আবদুল আলী একাডেমিতে জঙ্গিবাদ, বাল্য বিবাহ, মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিলো শিক্ষার্থীরা।
বুধবার (১৬ নভেম্বর) সকালে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল-সবুজ উন্নয়ন সংঘের আয়োজিত সমাবেশে শিক্ষার্থীরা এই শপথ নেন।
এ সময় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল জানান, তারা টিফিনের টাকা বাঁচিয়ে গত সাড়ে ১১ বছর সারাদেশে শিক্ষার্থীদের সচেতন করতে কাজ করে যাচ্ছেন। রাঙ্গামাটিতে তাদের আজকের অনুষ্ঠানটি ছিলো ১৪৩০ তম।
অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমীন।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট সাংবাদিক এম কামাল উদ্দিন, আবদুল আলী একাডেমির সহ সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাওয়াল উদ্দিনসহ অনেকে।
এসময় অতিথিরা বলেন, স্কুল জীবন থেকেই আমাদের শিক্ষা গ্রহন করতে হবে। আমরা আজকে যা শিখেছি তা সমাজে ও রাষ্টের প্রতিটি ক্ষেএে তা পালন করার চেষ্টা করবো। আমরা মা বাবা ও শিক্ষা গুরুজনকে সম্মান করবো।
প্রধান অতিথি বলেন, শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, মাদক, ইভটিজিং থেকে বিরত থাকতে এবং ছেলেরা ২১ ও মেয়েদের ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ বাক্য পাঠ করান, রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমীন।