দেশের মৌলবাদী গোষ্ঠী চাইছে দেশকে আবারো মেধা শুন্য একটি অশিক্ষিত জাতিতে পরিণত করতে-দীপংকর তালুকদার এমপি

70

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-দেশের মৌলবাদী গোষ্ঠী চাইছে দেশকে আবারো মেধা শুন্য একটি অশিক্ষিত জাতিতে পরিণত করতে। তার জন্য তারা বিভিন্ন স্কুল ও কলেজের ভালো ভালো শিক্ষকদের সম্মান হানী করার মতো কাজে মেতে উঠেছে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেখন তথ্য প্রযুক্তি ও জিডিটাল বাংলাদেশের মাধ্যমে উন্নয়ন শীল দেশে পরিণত হচ্ছে তখন স্বাধীনতা বিরোধীরা আবারো দেশকে মেধা শুণ্য করার মিশনে নেমেছে। তিনি এই সকল মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
শনিবার (৩১ জুলাই) দুপুরে বরকল উপজেলায় একমাত্র কলেজ বরকল রাগীব রাবেয়া কলেজ এমপিও ভূক্ত হওয়ায় দীপংকর তালুকদারকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বরকল রাগীব রাবেয়া কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি বরকল উপজেলার সাবেক চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমার সভাপতিত্বে সভায় রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, বরকল উপজেলা ৪৫ বর্ডার গার্ড বাংলাদেশের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মতিউল ইসলাম মন্ডল পিএসসি, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল রানা, রাগীব রাবেয়া কলেজের অধ্যক্ষ নৈচিং রাখাইং বক্তব্য রাখেন।
দীপংকর তালুকদার বলেন, পার্বত্য অঞ্চলে শিক্ষার মানকে বাড়িয়ে নিতে সরকার এই ধাপে ৩২ টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভূক্ত করেছে। যে শিক্ষা প্রতিষ্ঠানগুলো এমপিও ভূক্ত হয়েছে তাদের আরো দায়িত্ব বেড়ে গেছে। তারা অতীতে যে রেজাল্ট করেছে আগামী দিন আরো ভালো রেজাল্ট আনতে হবে। যাতে করে সরকারের দেয়া উপহার যাতে সঠিক ভাবে কাজে লাগাতে হবে।
এছাড়া রাগীব রাবেয়া কলেজ ও আন্দারমানিক মাইচছড়ি জুনিয়র উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ক্রিকেট সেট ও ফুটবল এবং সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ করা হয়।