সারাদেশে মন্দির ভাংচুর ও সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাঙ্গামাটি সনাতন যুব পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

105

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-নড়াইলের দিঘলিয়া লোহাগড়া ও রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনায় মন্দির ভাংচুর, সনাতনীদের ঘরবাড়ী, লুটপাট ও নির্যাতন সহ সারা দেশে সনাতনী শিক্ষকদের উপর সাম্প্রদায়িত হামলা ও লাঞ্ছনা ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সনাতন যুব পরিষদ রাঙ্গামাটি জেলা কমিটি।
সোমবার (১৮ জুলাই) রাঙ্গামাটি শহরের পৌরসভা প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল শুরু করে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
সনাতন যুব পরিষদ রাঙ্গামাটি জেলা সভাপতি অজিত শীলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাঙ্গামাটি জেলা কমিটির সভাপতি অমর কুমার দে, রাঙ্গামাটি ইসকন মন্দিরের অধ্যক্ষ নিতাই নুপুর দাশ, সনাতন যুব পরিষদ রাঙ্গামাটির সাবেক সভাপতি জগন্নাথ ভদ্র, রাঙ্গামাটি মেডিকেল কলেজের সনাতন যুব পরিষদের সাবেক সভাপতি ডাঃ স্নেহাশীস, সনাতন যুব পরিষদ রাঙ্গামাটি পৌর কমিটির সভাপতি উজ্জল দেসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশকে একটি অকার্যর ও সাম্প্রদায়িক রাস্ট্রে পরিণত করতে মৌলবাদী গোষ্ঠী উঠে পড়ে লেগেছে। আর এই মৌলবাদী গোষ্ঠীকে মদদ দিচ্ছে বর্তমান সরকারের কিছু কুচক্র মহল। যাদের বিরুদ্ধে সরকার এখনই ব্যবস্থা গ্রহণ না করলে আগামী দিন গুলোতে শেখ হাসিনা সরকারও প্রশ্নবিদ্ধ এবং হুমকীর মুখে রয়েছে বলে বক্তারা উল্লেখ করেন।
বক্তারা বলেন, নড়াইল, রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনায় মন্দিরে হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা যদি দেরী হয় তাহলে রাঙ্গামাটি সনাতন যুব পরিষদ আরো কঠোর কর্মসূচী ঘোষণার হুশিয়ারী উচ্চারণ করেন। বক্তারা বলেন, রাঙ্গামাটি-রাঙ্গুনিয়া সীমান্তের চন্দ্রঘোনায় মন্দির হামলাকারী আর কেউ নয় তিনি হচ্ছে আওয়ামীলীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক ও তার বড় ভাই যিনি কমিউনিষ্ট পাটির সাথে জড়িত। মৌলবাদী গোষ্ঠীর সাথে হাত মিলিয়ে আওয়ামীলীগের কিছু কুচক্রী মহল হিন্দুদের জায়গা দখল করে হিন্দুদেরকে দেশ ত্যাগের বাধ্য করছে। বক্তারা অচিরেই এই সকল হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের কাছে দাবী জানান।
এর আগে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে বিক্ষোভ মিছিল ও সামবেশ করে। বিক্ষোভ মিছিল ও সমাবেশে রাঙ্গামাটি জেলার বিভিন্ন মঠ মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ এবং রাঙ্গামাটি জেলার বিভিন্ন এলাকার সনাতন সম্প্রদায়ের নর নারীরা অংশ নেন।