রাঙ্গামাটির জনগন মধ্যরাত থেকে বিদ্যুৎবিহীন ৮ ঘন্টাঃ প্রচন্ড গরমে ঘুমাতে পারেনি শহরের মানুষ

63

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-হঠাৎ রাঙ্গামাটিতে শুরু হয়েছে মারাত্মক বিদ্যুৎ বিভ্রাট। রবিবার মধ্যরাতে রাঙ্গামাটির জনগন প্রায় ৮ ঘন্টা ছিলো বিদ্যুৎ হীন। এর মধ্যে প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে অনেকই অসুস্থ হয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। রাঙ্গামাটি তবলছড়ি বিদ্যুৎ সাব স্টেশনে ক্রটির কারণে রবিবার মধ্যরাত ২টা ১৮ মিনিট থেকে সোমবার সকাল ১০টার একটু আগ পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ ছিল। দীর্ঘ কয়েক ঘন্টা বিদ্যুৎ বিভ্রাটের ফলে রাঙ্গামাটি শহরে কয়েক হাজার মানুষ বিদ্যুৎহীন ছিলো। মধ্যরাতে বিদ্যুৎ না থাকার ফলে মানুষকে প্রচন্ড গরমে রাস্তায় ঘুরে বেরাতে দেখা গেছে।
এদিকে রাঙ্গামাটির সাধারণ জনগন বলেন, গত কয়েকদিনের প্রচন্ড গরমের ফলে মানুষ এমনিতেই অতিষ্ট হয়ে রয়েছে। এর ফলে বিদ্যুৎ বিভাগের গাফিলতি ও ঘন ঘন লোডশেডিং এর কারণে আমাদের নাভিশ^াস উঠেছে। গত কয়েকদিনের এই গরম ও বিদ্যুৎ না থাকায় ছেলে মেয়েরা অসুস্থ হয়ে পড়েছে। বিদ্যুৎ না থাকার কারণে শিশুদের ঘুমাতেও কষ্ট হয়ে যাচ্ছে।
রাঙ্গামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, মধ্য রাতে তবলছড়ি সাবষ্টেশনে বিদ্যুৎ বিভ্রাটের ফলে লাইন বন্ধ ছিল। রাত থেকে কাজ করছে আমাদের টিম। সকাল ১০ টার কিছু সময় পূর্বে আমরা বিদ্যুৎ বিতরণ কার্যক্রম স্বাভাবিক করতে সক্ষম হই। তার পর আমরা বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করে দিতে পেরেছি।