বাঙ্গালহালিয়া বাজারে ভ্রাম্যমাণ আদালতে চারটি মামলায় ১৪ হাজার টাকা জরিমানা আদায়

52

মোঃ আজগর আলী খান, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া বাজারে ৪টি মামলায় চৌদ্দ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৮জুলাই) সকাল ১১টার দিকে রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
এসময় মুদির দোকান ৩টি এবং ডায়াগনস্টিক সেন্টার ১টি. আজিজ স্টোর, মা ষ্টোর, চিত্ত ষ্টোর কে খাদ্য অধিদপ্তরের লাইসেন্স না থাকার কারণে, প্রতিটি দোকানীকে ৩ হাজার টাকা করে, ৯ হাজার টাকা জরিমানা আদায় করে। অপর দিকে জেনারেল ডায়াগনস্টিক সেন্টার (ল্যাব) কে লাইসেন্স না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
উল্লেখ্য, বাঙ্গালহালিয়া বাজারে অবস্থিত ডায়াগনস্টিক সেন্টার গুলোর কোন রকম সরকারি নিয়ম-বিধি বিধান মেনে চলছে না। এতে সব চেয়ে ক্ষতির শিকার হচ্ছে চিকিৎসা নিতে আসা জনসাধারণ। স্থানীয়রা আরো বলেন, খাদ্য ও চিকিৎসা খাৎকে আরো নজরদারিতে আনার স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।
ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনায় ছিলেন, ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহ্লা অং মারমা, মেডিকেল অফিসার, রোগ নিয়ন্ত্রণ ডাঃ সৌরীন্দ্র বড়ুয়া, খাদ্য পরিদর্শক রিপু চাকমা, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) বেল্লাল হোসেন। আদালতকে সহযোগিতা করেন, বাঙ্গালহালিয়া পুলিশ ফাড়ির এসআই কামরুজ্জামান ও সঙ্গীয় ফোর্স।
অভিযান কালে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ বলেন, সরকারি বিধি মোতাবেক চলার সব ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।