জলবায়ু ভারসাম্য রক্ষায়, বনাঞ্চল সৃষ্টি ও বন সম্প্রসারণের প্রয়োজনীয়তা এখন খুবই দরকার-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

77

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-খাগড়াছড়িতে উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র উদ্দ্যেগে বিশ হাজার চারা বিতরণ করা হয়েছে।
সোমবার (১৮ জুলাই) সকালে উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র নিজস্ব কার্যালয়ে উপজাতীয় শরনার্থীদের মাঝে বিশ হাজার চারা বিতরণ করেন, উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।
এসময় প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, অবাধ ও নির্বিচারে চলছে বৃক্ষ নিধন। কিন্তু মানুষের জীবন জীবিকার জন্য বৃক্ষের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। গাছপালা নিয়মিত বৃষ্টিপাতে সাহায্য করে, নদীর ভাঙ্গন থেকে রক্ষা করে। পৃথিবীরকে মনুষ্য বাসের উপষোগী করতে বনাঞ্চল সৃষ্টি ও বন সম্প্রসারণের প্রয়োজনীয়তা এখন খুবই দরকার আগামী প্রজম্মের জন্য।
পরে উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স অফিস ভবণের পাশে অর্জুন চারা রোপন করেন প্রধান অথিতি।
এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক, পার্বত্য চট্টগ্রাম জুম্ম শরনার্থী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সন্তোসিত চাকমা বকুল, বনায়ন সমাজিক কর্মসূচির ডিভিশনাল ম্যানেজার মোঃ আশিকুল হক, রিজোনাল ম্যানেজার মোঃ নূরু আলম, এরিয়া ম্যানেজার মোঃ কামাল হোসেন সহ পার্বত্য চট্টগ্রাম জুম্ম শরনার্থী কল্যাণ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।