কাপ্তাইয়ে ৬ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ধ্বংস ও ৫ হাজার টাকা জরিমানা

60

ঝুলন দত্ত, কাপ্তাইঃ-রাঙ্গামাটির কাপ্তাইয়ে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতেন অভিযানে ৪০ হাজার টাকা মূল্যের ৬ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে জনসমুখে ধ্বংস করা হয়েছে। এছাড়া কারেন্ট জাল পাওয়া দোকানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুনতাসির জাহান মঙ্গলবার (২৮ জুন) বিকালে ৪নং কাপ্তাই ইউপি এলাকাধীন জেটিঘাট বাজারে এই অভিযান পরিচালনা করেন।
এসময় জেটিঘাট বাজারের আলাউদ্দিন এর রশিদিয়া স্টোরে তল্লাশি করে মোট ১২টি (৬০০০ মিটার) অর্থাৎ ৪০ হাজার টাকা মূল্যের অবৈধ ভাবে কারেন্ট জাল জব্দ করা হয়।
অবৈধভাবে কারেন্ট জাল রাখা ও বিক্রির অভিযোগে উক্ত দোকান মালিককে বাংলাদেশ মৎস্য সুরক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ সনের ৪ এর ক এবং দন্ডবিধি ৫ এর ২(ক) ধারা মোতাবেক একটি মামলায় সর্বমোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত জালগুলি বাজারের উন্মুক্ত স্থানে আইনের ১০ এর সি ধারা মোতাকেক জনসমুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।
অভিযান পরিচালনাকালীন সময়ে কাপ্তাই সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসের অফিস সুপার মোঃ সিরাজুল ইসলাম, কাপ্তাই প্রজেক্ট পুলিশ ফাঁড়ির পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।