রাঙ্গামাটির রাজস্থলীতে আঞ্চলিক সংগঠনের দুই পক্ষের গুলিবিনিময়ের ঘটনায় ১জন নিহত, লাশ উদ্ধার

71

রাজস্থলী প্রতিনিধিঃ-রাঙ্গামাটির রাজস্থলী উপজেলায় আঞ্চলিক সংগঠনের দুই গ্রুপের গুলিবিনিময়ের ঘটনায় জলপাই রঙের পোষাক পরিহিত অভিষেক চাকমা (৩৫) নামে একজন নিহত হয়েছেন।
শুক্রবার রাত আনুমানিক ১০টার দিকে উপজেলার গাইন্দ্যা ইউনিয়নের ওগারীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর।
স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে রাজস্থলী উপজেলা সদরের কাছেই ২নং গাইন্দ্যা ইউনিয়নের ওগারীপাড়া এলাকায় মারমা ন্যাশনাল পার্টি (মগ পার্টি) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস এর দুই সশস্ত্র সন্ত্রাসীর মধ্যে প্রচন্ড রকমের গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এসময় থেমে অন্তত আধাঘন্টাব্যাপী উভয়দলের সন্ত্রাসীরা গুলি বিনিময় করে সন্ত্রাসীরা চলে গেলেও প্রাণভয়ে রাতের বেলায় স্থানীয়রা কেউই ঘর থেকে বের হয়নি। সকালে স্থানীয়রা উগারি পাড়ার রাস্তার উপর জলপাই রংয়ের পোশাক পরিহিত একজনের গুলিবিদ্ধ মরদেহ পরে থাকতে দেখে পুলিশকে জানায়।
রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসাইন জানান, উপজেলা সদর থেকে ৭ কিলোমিটার দূরে দূর্গম পাহাড়ি এলাকায় আঞ্চলিক সংগঠনের দুই দলের গুলিবিনিময়ের ঘটনা ঘটে। সকালে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় জলপাই রঙের পোশাক পরিহিত একজনের লাশ উদ্ধার করা হয়। নিহত ব্যক্তি আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) এর সদস্য বলে ধারণা করা হচ্ছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে।
রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শান্তনু কুমার দাশ বলেন, গত শুক্রবার রাতে দুইপক্ষের মধ্যে এই গুলিবিনিময়ের ঘটনাটি ঘটেছে। রাজস্থলী থানা পুলিশ সকালে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে।
ইউনিয়ন চেয়ারম্যান পুচিংমং মারমা বন্দুকযুদ্ধের ঘটনার সতত্যা স্বীকার করে তিনি বলেন, শুক্রবার রাতে ওগাড়িপাড়া এলাকায় গোলাগুলির শব্দ পাওয়া যায়। শনিবার সকালে এলাকার মানুষ কাজে বের হলে রাস্তায় জলপাই রঙের পোশাক পড়া একজনের লাশ রাস্তায় পড়ে থাকতে দেখে আমাকে খবর দিলে আমি পুলিশকে খবর দিই। পুলিশ এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। তবে এই ঘটনায় কারণে এলাকার মানুষের মনে আতংক বিরাজ করছে। আইন-শৃঙ্গলাবাহিনীর টহল দল জোরদার করা হয়েছে।
এ ব্যাপারে জেএসএস রাঙ্গামাটি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নগেন্দ্র চাকমা জানিয়েছেন রাজস্থলী উপজেলায় তাদের কোন সাংগঠনিক কার্যক্রম নেই। তাদের কোন স্বশস্ত্র দল নেই। জেএসএসের কোন সদস্য নিহতের খবর আমার কাছে নেই।