রাঙ্গামাটি শহরে অটোরিক্সা ভাড়া পুনঃনির্ধারণের আবেদন

146

মো. সোহরাওয়ার্দী সাব্বির, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি শহরের একমাত্র আভ্যন্তরীন যানবাহন অটোরিক্সার ভাড়া বৃদ্ধির প্রস্তাব করেছে রাঙ্গামাটি অটেরিক্সা চালক সমিতি। এ সংক্রান্ত একটি আবেদন করা হয়েছে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান এর কাছে। ভাড়া বৃদ্ধির প্রস্তাব ৮ টাকার ভাড়া ১০ টাকা, ১২ টাকার ভাড়া ১৫ টাকা ও ২৪ টাকার ভাড়া ৩০ টাকা করার জন্য।
রাঙ্গামাটি অটোরিক্সা চালক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু জানান, ২০১৩ সালে সর্বশেষ রাঙ্গামাটি শহরে চালিত অটোরিক্সার ভাড়া বাড়ানো হয়েছে। কিন্তু এর পর কয়েকবার জ্বালানী তেলের দাম বাড়ানো হয়েছে এবং দফায় দফায় বৃদ্ধি পেয়েছে দ্রব্যমূল্য তবে অটোরিক্সা ভাড়া বাড়ানো হয়নি। তিনি জানান, এ অবস্থায় অটোরিক্সা চালকরা মানবেতর জীবন যাপন করছে। সাম্প্রতিক সময়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয় বিবেচনা করে চলমান ভাড়া বাড়ানোর জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছে। ভাড়া বৃদ্ধির বিষয়ে যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন রাঙ্গামাটি অটোরিক্সা চালক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু।
এব্যাপারে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, অটোরিক্সা চালক সমিতি ভাড়া বৃদ্ধির আবেদন করেছেন। এ ব্যাপারে জেলা আঞ্চলিক পরিবহন কমিটি (আরটিসি) মিটিংয়ে সিদ্ধান্ত নেয়া হবে কি করা যায়।