স্বাস্থ্যসেবার ক্ষেত্রে বর্তমান সরকার অত্যন্ত আন্তরিক-অংসুইপ্রু চৌধুরী

81

নিহার বিন্দু চাকমা, রাঙ্গামাটিঃ-স্বাস্থ্যসেবার ক্ষেত্রে বর্তমান সরকার অত্যন্ত আন্তরিক এবং পার্বত্য অঞ্চলে সবক্ষেত্রে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। তিনি বলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলার জনবল সংকট রয়েছে, সমস্যাগুলো চিহ্নিত করে আমিও আপ্রাণ চেষ্টা করবো। যাতে বিশেষ বিবেচনায় পার্বত্য অঞ্চলে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে সেবাগুলো সঠিকভাবে জনগণের দৌড়গড়ায় পৌঁছাতে পারি। ইউনিসেফকে প্রশংসা করে তিনি বলেন, ইউনিসেফ জনবল দিয়ে আমাদের সহযোগিতা করেছে এবং সবসময় আমাদের পাশে আছে।
মঙ্গলবার (১০ মে) সকালে রাঙ্গামাটি জেলা পরিষদের সম্মেলন কক্ষে তিন দিনব্যাপী জেলা পর্যায়ের পরিকল্পনা কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় ডিস্ট্রিক্ট এভিডেন্স বেসড প্ল্যানিং অ্যান্ড বাজেটিং (ডিএপিবি) ইমিউনাইজেশন সম্প্রসারিত প্রোগ্রাম (ইপিআই) তিন দিনব্যাপী জেলা পর্যায়ের পরিকল্পনা কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি।
কর্শালায় বিশেষ অতিথি ছিলেন, রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশা খীসা, চট্টগ্রাম বিভাগের ইউনিসেফ হেলথ অফিসার ডাঃ ফাহমিদা বানু। এছাড়াও ৮নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর কালায়ন চাকমা, ডেপুটি সিভিল সার্জন ডাঃ নিতিশ চাকমা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, বরকল উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুচরিতা চাকমাসহ বিলাইছড়ি, জুরাছড়ি, নানিয়ারচর, লংগদু উপজেলা ভাইস চেয়ারম্যানগণ ও রাঙ্গামাটির দশ উপজেলার স্বাস্থ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী আরো বলেন, পার্বত্য অঞ্চলে কাজ করতে গেলে নানান রকম প্রতিবন্ধকতা আছে, তার মধ্যে সবচেয়ে বড় সমস্যা হলো দুর্গম এলাকা। রাঙ্গামাটির যে সমস্ত দুর্গম এলাকা আছে সেই এলাকাগুলোতে স্বাস্থ্যসেবা পৌঁছানোর জন্য যা কিছু করা লাগে পরিকল্পনা করে আমরা কাজ করবো। বাস্তবতার সমস্যাগুলো যদি সঠিকভাবে তুলে ধরতে পারি তাহলে সংকটগুলো সূরহা হবে এবং সমাধানের পথ দেখতে পাবো।