বর্তমান সরকার সকল ধর্মের মানুষের কথা সব সময় চিন্তা করে-দীপংকর তালুকদার এমপি

26

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-নানিয়ারচর রত্নাংকর বন বিহারে বিশ্ব শান্তি মঙ্গল কামনা ও দেব মনুষ্য তথা জগতের সকল প্রাণীর মঙ্গলার্থে ধর্মীয় পুণ্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
ধর্মীয় অনুষ্ঠানে বুদ্ধমূর্তি দান, সংঘদান, অষ্টপরিস্কার দান, হাজার প্রদীপ দান, পিন্ডদানসহ নানাবিধ দানের মধ্যদিয়ে প্রার্থনা করা হয়।
পুর্ণানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। এ সময় রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা, সদস্য প্রিয়নন্দ চাকমা, নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফজলুর রহমান, থানার অফিসার ইনচার্জ সুজন হালদার।
অনুষ্ঠানে পুর্ণাথীদের মাঝে ধর্মীয় দেশনা প্রদান করেন, নানিয়ারচর রত্নাংকর বন বিহারের অধ্যক্ষ শ্রীমতী বিশুদ্ধানন্দ মহাস্থবীর।
এসময় পুর্ণানুষ্ঠানে রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন, বর্তমান সরকার সকল ধর্মের মানুষের কথা সব সময় চিন্তা করে বলেই সকল ধর্মের মানুষ যারা যার ধর্ম শান্তিপূর্ণ ও সঠিক ভাবে পালন করে যাচ্ছে। আর পৃথিবীর সকল ধর্মে মানুষের মানবতা ও কল্যানের কথা বলা হয়েছে। কোন ধর্মে অশান্তির কথা বলা হয় নাই। যারা ধর্মকে বিশ্বাস করে তারা কোনো অশান্তি ও সন্ত্রাসের পথে হাটতে পারে না। কারণ কোন ধর্মেই বিশৃঙ্খলা গ্রহনযোগ্য নয়। তাই সবাই চায়, যাতে এলাকায় শান্তিতে বসবাস করতে। কিন্তু কিছু কিছু মানুষ সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে ধর্মে ধর্মে বিভেদ তৈরী করার চেষ্টা করে। তারা পাহাড়ে শান্তি ও উন্নয়ন চায় না। তারা চাই একজনের প্রতি একজনকে বিভেদ সৃষ্টি করে এলাকায় অশান্তি ও বিশৃঙ্খলা বিরাজ করাতে। তাই এইসব মানুষদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
এর আগে দীপংকর তালুকদার রাঙ্গামাটি জেলা পরিষদের অর্থায়নে বগাছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও নানিয়ারচর রেস্ট হাউজ সম্প্রসারিত ভবনের ভিত্তি প্রস্তুর স্থাপনের ফলক উন্মোচন করেন।