কমিটি ঘোষণার দুই ঘন্টা পর কাপ্তাই উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করলো জেলা কমিটি

100

কাপ্তাই প্রতিনিধিঃ-কাপ্তাই উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করার মাত্র ২ ঘন্টার ব্যবধানে রাঙামাটি জেলা ছাত্রলীগের পক্ষ হতে কাপ্তাই উপজেলা ছাত্র লীগের কমিটি স্থগিত ঘোষণা করা হয়েছে।
রবিবার (৮ মে) রাত ১১টা ৩৩ মিনিটে রাঙ্গামাটি জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা তাঁর ব্যক্তিগত ফেইসবুক আইডি হতে কাপ্তাই উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত এর ঘোষণা দেন।
এই বিষয়ে গত রবিবার রাত ১১ টা ৫৮ মিনিটে মুঠোফোনে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার নিকট জানতে চাওয়া হলে, তিনি এই প্রতিবেদককে জানান, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের সুপারিশে আমরা রবিবার (৮ মে) রাতে রফিকুল ইসলাম সুমন কে সভাপতি, মোঃ নিজাম উদ্দিন ফরহাদকে সাধারণ সম্পাদক এবং সাইথোয়াই অং চৌধুরী ও মনবীর তঞ্চঙ্গ্যাকে সাংগঠনিক সম্পাদক করে আগামী ১ বছরের জন্য কাপ্তাই উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করি। কিন্তু কমিটি ঘোষণার পরক্ষণে আমরা জানতে পারি যে, নতুন কমিটির সভাপতি ও সম্পাদক নিয়মিত ছাত্র না। তাঁরা বায়োডাটাতে এই বিষয়টি লুকিয়ে ছিল। তাই রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা দীপংকর তালুকদার এমপি মহোদয় এর নির্দেশক্রমে আমরা কমিটি স্থগিত ঘোষণা করেছি।
উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সম্মেলন হবার পর দীর্ঘ ৪ মাস ১০ দিনের মাথায় রাঙ্গামাটি জেলা কমিটি কাপ্তাই উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করেন। কমিটির ঘোষণার পর সভাপতি সুমনের অনুসারীরা রাতে কেপিএম এলাকায় আনন্দ মিছিল বের করেন।