পার্বত্য প্রত্যন্ত এলাকায় বিদ্যুতের আলো পৌছে দিতে ব্যাপক প্রকল্প গ্রহন করা হয়েছে-দীপংকর তালুকদার এমপি

82

কাউখালী প্রতিনিধিঃ-রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রামের দূর্গম এলাকার প্রতিটি ঘরে ঘরে জ্বলবে বিদ্যুতের আলো। মুজিব বর্ষে একটি পরিবারও যেন অন্ধকারে না থাকে সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শতভাগ বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে প্রত্যন্ত অঞ্চল ও দূর্গম এলাকাতেও। পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় বিদ্যুতের আলো পৌছে দিতে ব্যাপক প্রকল্প গ্রহন করা হয়েছে। কয়েকশ কোটি টাকার প্রকল্প নেয়া হয়েছে বিদ্যুৎ লাইন স্থাপনের জন্য। তিনি বলেন, সরকারের এসব উন্নয়ন কাজ বাধাগ্রস্থ করতে একটি মহল সবসময় তৎপর থাকে। তাদের থেকে আমাদের সজাগ থেকে উন্নয়ন কাজের সুফল যাতে সকলে সমান ভাবে ভোগ করতে পারে সেদিকে খেয়ার রাখার আহবান জানান।
তিনি শনিবার (৯ এপ্রিল) দুপুরে কাউখালী উপজেলার চেলাছড়া থেকে নোয়াপাড়া, বাদলছড়ি, লেভারপাড়া, কজ্যইছড়ি, হারাঙ্গী রিফিউজি পাড়া এবং কাউখালী থেকে চাকমা যৌথ খামার, মারমা যৌথ খামার, মিতিঙ্গাছড়ি পর্যন্ত নবনির্মিত বিদ্যুৎ লাইনের উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
এসময় অন্যান্যর মধ্যে রাঙ্গামাটি পাবত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান সামশুদোহা চৌধুরী বক্তব্য রাখেন। তিনটি পাবত্য জেলায় বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এ প্রকল্প বাস্তবায়ন করছে।