বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্যদিয়ে রাজস্থলীতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

111

রাজস্থলী প্রতিনিধিঃ-‘ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ’-এই প্রতিপাদ্য বিষয় নিয়ে রবিবার (১২ ডিসেম্বর) রাজস্থলী উপজেলা প্রশাসনের উদ্যােগে সকাল ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্যদিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়। এছাড়া সকাল ১০টায় উপজেলা পরিষদ হতে বিভিন্ন দিক প্রদক্ষিণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
র‍্যালীর পর উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের সুফল দেশের ১৮ কোটি মানুষ পাচ্ছে। ২০০৮ সালের ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের রূপকল্প ঘোষণা করেন। তখন সেই রূপকল্প ছিল একজন রাজনৈতিক নেতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। নবম জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব লাভের পর ডিজিটাল বাংলাদেশের রূপকল্প হয়েছে দেশের জনগণের ।
এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, রাজস্থলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, রাজস্থলী থানা ভারপ্রাপ্ত কর্মর্কতা ওসি মফজল আহমদ খান, ডাঃ রুইহলাঅং মারমা, কৃষি অফিসার মাহবুব আলম, সাংবাদিক আজগর আলী খান, চাউচিং মারমা, হারাধন কর্মকারসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।
আলোচনা সভা শেষে উপজেলা হলরুমে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।