পার্বত্য এলাকার ক্রীড়াঙ্গণকে ঢেলে সাজাতে উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে-নিখিল কুমার চাকমা

132

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-পার্বত্য চট্টগ্রামের মেয়েরা ক্রীড়াঙ্গনে অনেক অবদান রেখে চলেছে। এর ধারা অব্যাহত রাখতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক যা করা প্রয়োজন তা বাস্তবায়নের উদ্যোগ নেয়া হবে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।
বৃহস্পতিবার (২৫নভেম্বর) বিকেলে ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়ামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে জেলা শেখ রাসেল প্রমিলা ফুটবল টুর্নামেন্ট টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি প্রতাপ চন্দ্র বিশ্বাস এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে নিখিল কুমার চাকমা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রীর নেতৃত্বে সকল সেক্টরে উন্নয়ন হয়েছে। তারই অংশ হিসেবে পার্বত্যাঞ্চলের মানুষের জন্য তিনি আলাদা চিন্তা করেন। পাহাড়ের প্রতি টান আছে বলে তিনি পার্বত্য চট্টগ্রাম চুক্তি করেছিল। তিন পার্বত্য জেলা তথা পাহাড়ের ক্রীড়াঙ্গন ও শিক্ষার জন্য বেশি করে গুরুত্ব দিতে হবে। সকলে মিলেমিশে সবার সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করেন।
সমাপনী অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক আজহার হীরা’র সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, খাগড়ছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, ক্রীড়া সংস্থার কর্মরত কর্মকর্তা, জেলার সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতায় পানছড়ির চেঙ্গী উপবন সমবায় সমিতি চ্যাম্পিয়ন ও খাগড়াছড়ি ফুটবল একাডেমি রানার আপ হয়। গত ১৮ অক্টোবর থেকে শুরু হওয়া ওই ফুটবল টুর্নামেন্টে জেলার ৮টি নারী ফুটবল দল অংশ নেয়।