সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ও ঘরবাড়ীতে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদ মানববন্ধনে

150

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ও ঘরবাড়ীতে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে খাগড়াছড়িতে চিকিৎসকরা মানববন্ধন করেছে।
বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএম) খাগড়াছড়ি শাখা আয়োজনে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে ঢুকার পথে মানববন্ধন করা হয়।
রবিবার (২৪ অক্টোবর) সকালে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন খাগড়াছড়ি শাখার সহ সভাপতি সুভাশ বসু চাকমা সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন নূপুর কান্তি দাশ।
মানবন্ধনে সিভিল সার্জন নূপুর কান্তি দাশ বলেন, বাংলাদেশের মহান ব্যক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আহ্বানে স্বাধীনতার যুদ্ধে ঝাপিয়ে পরেছে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রীস্টান সকল ধর্মের মানুষ। যুদ্ধে অনেক রক্ত ক্ষয় হয়ে আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি। স্বাধীন রাষ্ট্রে সব ধর্মের মানুষ সমান অধিকারে বসবাস করার অধিকার রাখে।
তিনি আরো বলেন, সাম্প্রদায়িক উস্কানি মূলক ঘটেছে হিন্দু ধর্ম উপসনালয় ভাংচুর করা হয়েছে, শুধু মন্দির ভাংচুর করে থেমে থাকেনি, ঘরবাড়ি সহ ভাংচুর করা হয়েছে। সাম্প্রতিক ঘটনা গুলো চিরদিনের জন্য বন্ধ হোক। আমরা চাই দেশের শান্তি, স্বাধীন দেশে সকল ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে শান্তিতে বসবাস করবে। মানুষ কে কি ধর্ম পালন করবে তার ব্যক্তিগত বিষয়। ধর্মে সংস্কার থাকতে পারে সেটাকে অন্য ধর্মের মানুষ মেনে নিতে হবে। কিন্তু এক ধর্মের মানুষ অন্য ধর্মকে নিয়ে আঘাত না করে এবং তাদের অধিকার গুলো হরণ না করে এই বিষয়ে সজাগ থাকার আহ্বান জানান তিনি।
এসময় মানবন্ধনে উপস্থিত ছিলেন ডা: নয়ন ময় ত্রিপুরা, ডা: সুবল জ্যোতি চাকমা, ডা: জয়া চাকমা, ডা: অর্ণব চাকমাসহ অন্যান্য চিকিৎসকবৃন্দরা।