মা দুর্গা বিশ্ব থেকে করোনা মুক্তি করে আগামী প্রজন্মের জন্য একটি বাসযোগ্য পৃথিবী সৃষ্টি করবে-অংসুইপ্রু চৌধুরী

157

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-অসুর বিনাশিনি মা দুর্গার কাছে প্রার্থনা বিশ্ব থেকে করোনা মুক্তি করে আগামী প্রজন্মের জন্য একটি বাসযোগ্য পৃথিবী সৃষ্টি করতে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী। তিনি বলেন, বিশ্ব আজ করোনা মহামারীতে বিপর্যস্ত। পৃথিবীর প্রতিটি দেশে এই করোনার ছোবলে প্রাণ হারিয়ে কয়েক লক্ষ মানুষ। বর্তমানে করোনা কিছু কমে আসলেও জনগনকে স্বাস্থ্য বিধি মেনে উৎসব পালন করতে হবে। তিনি বলেন, গত বছর সনাতন সম্প্রদায়ের লোকজন দেবী দুর্গার আরাধনা আনন্দঘন করতে পারেনি। এবছর আনন্দঘন পরিবেশে শারদীয়া দুর্গোৎসব উদযাপিত হচ্ছে দেখে নিজেদেরও আনন্দ লাগছে।
গতকাল ষষ্ঠী পূজার দিনে রাঙ্গামাটি শ্রী শ্রী রক্ষা কালী মন্দির ও শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরের পূজা উদ্বোধন করতে গিয়ে রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী এ কথা বলেন।
এ সময় রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও রাঙ্গামাটি জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাদল চন্দ্র দে, জেলা পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক সদস্য ত্রিদীব কান্তি দাশ, জেলা পরিষদ সদস্য ও রাঙ্গামাটি জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি স্মৃতি বিকাশ ত্রিপুরা, রাঙ্গামাটি জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজন, শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরের সভাপতি আশীষ কুমার দে, শ্রী শ্রী রক্ষা কালী মন্দিরের শ্যামল মিত্র, টিটু কান্তি দে, রাঙ্গামাটি জন্মাষ্টমী উদযাপন সাধারণ সম্পাদক ও শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরের সভাপতি আশীষ দাশ গুপ্ত, সাধারণ সম্পাদক প্রকাশ তালুকদার সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের সহধর্মীণি সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
গতকাল ষষ্ঠী পূজার দিনে রাঙ্গামাটি শ্রী শ্রী রক্ষা কালী মন্দির সাংস্কৃতি সন্ধ্যা এবং শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরের বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।