রামগড়ে আওয়ামী লীগ প্রার্থী রফিকুল কামাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র

21

রামগড় প্রতিনিধিঃ-খাগড়াছড়ির রামগড় পৌরসভার ৪র্থ তম নির্বাচনে পৌর আওয়ামীলীগের সভাপতি ও দলীয় প্রার্থী রফিকুল আলম কামাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হচ্ছেন।
রবিবার (১০ অক্টোবর) মেয়র পদের তিনজন প্রার্থীর মধ্যে মনোনয়নপত্র দাখিলের শেষদিন পর্যন্ত একমাত্র প্রার্থী মো: রফিকুল আলম কামাল তার মনোনয়নপত্র জমা দেন।
রামগড় উপজেলা নির্বাচন কর্মকর্তার অফিসে রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো: সায়দুর রহমানের কাছে দুপুরে তিনি তার মনোনয়নপত্র জমা দেন।
এসময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা একেএম আলীম উল্যাহ, রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক চন্দন দে, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক নুরুল আলম আলমগীর, জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরী, ১নং রামগড় ইউপি চেয়ারম্যান শাহ আলম মজুমদার প্রমুখ।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রির্টানিং অফিসার দেবাশীষ দাশ নিশ্চিত করে জানান, মনোনয়নপত্র দাখিলের শেষদিন রবিবার বিকাল ৫টা পর্যন্ত মেয়র পদে একমাত্র রফিকুল আলম কামাল মনোনয়নপত্র জমা দিয়েছেন।
তিনি বলেন, সোমবার (১১ অক্টোবর) বাছাইয়ে তার মনোনয়নপত্র বৈধ হলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হবেন। পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ও বর্তমান মেয়র মোহাম্মদ শাহ জাহান কাজী রিপনও মেয়র পদের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু তারা দলীয় মনোনয়ন না পাওয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ান।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রবিবার শেষদিন পর্যন্ত মেয়র পদে ১জন প্রার্থী ছাড়া ৯টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ২৭ জন ও ৩টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১৭ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহার এবং আগামী ২ নভেম্বর ভোট গ্রহণ হবে।
নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২ নভেম্বর ইভিএমের মাধ্যমে রামগড় পৌরসভা নির্বাচনের ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলে শেষ তারিখ ৯ অক্টোবর থেকে বাড়িয়ে ১০ অক্টোবর পর্যন্ত ছিলো। মনোনয়রপত্র বাছাই ১১ অক্টোবর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ অক্টোবর। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৮৮৬ জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৮৬১ ও নারী ১০ হাজার ২৫ জন।
উল্লেখ্য, রফিকুল আলম কামাল ১৯৯৭ সালে ছাত্রলীগে যোগদানের মাধ্যমে তাঁর রাজনৈতিক জীবনের সূচনা হয়। ১৯৯৮ ও ১৯৯৯ সালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। ২০০২সালে তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। ২০১৭ সালে পৌর আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন। রামগড় পৌরসভা নির্বাচনে তিনি প্রথমবারের মতো অংশগ্রহন করছেন।