সদা হাস্যেজ্জল, অত্যন্ত মিষ্টভাষী ও মানবিক পুলিশের টিএসআই খায়রুল চাঁদপুরে বদলী

76

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-সদা হাস্যেজ্জল, অত্যন্ত মিষ্টভাষী ও মানবিক পুলিশের এটিএসআই মোঃ খায়রুল ইসলাম চাঁদপুর জেলায় বদলী করা হয়েছে। দীর্ঘ ১১ বছর যাবৎ রাঙ্গামাটি জেলার ট্রাফিক পুলিশের অধীনে জেলা সদর ও কাপ্তাই উপজেলায় কর্মরত ছিলেন। রাঙ্গামাটিতে ট্রাফিক বিভাগে কর্মরত অবস্থায় সুনামের সাথে দায়িত্ব পালন শেষে তাকে কাপ্তাই হতে চাঁদপুর জেলায় বদলী করা হয়।
রাঙ্গামাটিতে কর্মরত অবস্থায় এই মানবিক ট্রাফিক পুলিশ সদস্য করোনাকালিন সময়ে অসহায় মানুষের পাশে থেকে বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন। কর্মরত থাকাকালিন সময়ে সড়ক দৃর্ঘটনা এড়িতে চলতে সচেতনতামূলক সহযোগিতা, সামাজিক কর্মকান্ডে অসহায় মানুষের পাশে দাঁড়ানো। যানবাহন সেক্টরে গাড়ি চালক ও গাড়ির মালিকদের আইনী সহায়তাসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, মসজিদ, মাদ্রাসা এতিম খানাও গরিব দুঃখি মানুষের পাশে দাঁড়াতেন।
সিএনজি চালক নাছির ও কার চালক নজরুল বলেন, সদ্য বিদায়ী ট্রাফিক পুলিশের এটিএসআই মোঃ খায়রুল ইসলাম সাহেব একজন সহজ সরল মানুষ ছিলেন। তিনি চালক ও মালিকদের সকল বিপদ আপদে এগিয়ে আসতেন। তিনি কখনো মুখ কালো করে কারও সাথে কথা বলেননি। দায়িত্ব পালনে ছিলেন নিষ্টাবান ও বলিষ্ট সৎ জ্ঞানের অধিকারী। সরকারি কাজে তার কোন অবহেলা ছিলো না। তিনি গত ২০১৭ সালের ভয়াবহ পাহাড় ধসে চমৎকার ভূমিকা রেখেছেন। অসহায় মানুষদের খাবার, ঔষধ সংগ্রহ করে দিয়েছেন।
সদ্য বদলীকৃত পুলিশের এটিএসআই মোঃ খায়রুল ইসলাম বলেন, বদলি হলো চাকরির একটি অংশ। সরকার যেখানে বদলি করবে আমি সেখানে যেতে বাধ্য। তবে দীর্ঘদিন এই এলাকায় ছিলেন সকলের সাথে সুসম্পর্ক ছিল। কাজকর্ম করতে সহজ হয়েছে। এখানকার মানুষের ভালবাসা পেয়েছি। যতদিন কাজ করি না কেন রাঙ্গামাটি শহরের মানুষের কথা চিরদিন স্বরণ থাকবে আমার।