রাজস্থলীতে ওয়ার্ড ভিত্তিক ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম শুরু করেছে উপজেলা প্রশাসন

22

হারাধন কর্মকার, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলায় ওয়ার্ড ভিত্তিক কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। সারা দেশের ন্যায় রাজস্থলী উপজেলায় আগামী ৭ আগষ্ট ২৫ উর্ধ্ব বয়সী সকলকে টিকার আওতায় নিয়ে আসার লক্ষে রাজস্থলী উপজেলা প্রশাসনের উদ্যোগে (২ আগষ্ট) সকাল থেকে ওয়ার্ড ভিত্তিক নিবন্ধন কার্যক্রম শুরু করেছেন স্ব স্ব ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা। তবে সকাল থেকে স্বাস্থ্য বিধি মেনে নিবন্ধন করতে আসছে লোকজন।
বাঙ্গালহালিয়া ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা জাহাঙ্গীর হোসেন বলেন, নিবন্ধন করতে জনগনের মধ্যে আগ্রহ সৃষ্টি হয়েছে। তবে শিশু বাচ্চার মা ও গর্ভবতী মাদের ছাড়া সকলকে এন আইডি কার্ড দেখে নিবন্ধন করছেন বলে জানান।
বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঞোমং মারমা বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক প্রতিটি ওয়ার্ডে গিয়ে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা, ইউপি সদস্য ও গ্রাম পুলিশদের সাথে নিয়ে এলাকার লোকজনকে টিকার নিবন্ধনের আওতায় নিয়ে আসতে সহযোগী করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান।
উপজেলা নিবার্হী অফিসার শেখ ছাদেক বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছি। উপজেলার ২৫ বছরের উর্ধ্বে প্রতিটি মানুষ স্বাস্থ্য বিধি মেনে নিজ নিজ এলাকায় টিকা নিবন্ধন করতে পারে। তার জন্য তিন ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। তবে দৈনিক স্বাস্থ্য বিধি মেনে চলতে প্রচার প্রচারণা অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা।