রাজস্থলীতে লকডাউন বাস্তবায়নে ৭ম দিনে কঠোর অবস্থানে পুলিশ ও প্রশাসন

99

মোঃ আজগর আলী খান, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ৭ম দিনেও সড়কে উপজেলা প্রশাসন ও পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।
রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ শেখ ছাদেক এর মাধ্যমে পরিচালিত হচ্ছে বিভিন্ন ধরনের অভিযান। সঙ্গে আছে সেনাবাহিনী, ও পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। হোটেল-রেস্তোরাঁ, নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধের দোকান ছাড়া উপজেলার বাঙালহালিয়া, ইসলামপুর এলাকায় অধিকাংশ দোকানপাট বন্ধ ছিল। তবে বুধবার (৭ জুলাই) রাজস্থলী বাজার হাটের দিন হওয়াতে উপজেলা নির্বাহী অফিসারের অনুমতি ক্রমে স্বাস্থ্যবিধি মেনে বাজারে বেচা কিনা হয়। নির্ধারিত সময়ে সরকারে নির্দেশনা মেনে নিত্য প্রয়োজনীয় দোকান পাট খুলার জন্য নির্বাহী অফিসার সকল ব্যবসায়ী কে বলেন।
বুধবার (৭জুলাই) সকাল থেকে বেশ কিছু সড়ক ঘুরে এমন চিত্রই দেখা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার পাশাপাশি রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহমদ খানসহ সেনাবাহিনী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ি টহল দিচ্ছে সড়কে। গত ৬দিনে প্রশাসনের কড়া অবস্থানের কারণে অনেকেই ঘর থেকে বের হননি। যারা যুক্তিসঙ্গত কারণ ছাড়া বের হয়েছেন তাদের অনেককে জরিমানার মুখে পড়তে হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ শেখ ছাদেক বলেন, জনসাধারণকে সরকারি বিধিনিষেধ মানাতে আইন প্রয়োগের পাশাপাশি সচেতনও করা হচ্ছে। করোনা সংক্রমণের হার কমাতে আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানেই থাকবে। এ সময়টাতে সবাইকে ঘরেই থাকতে হবে। বিনা কারণে বের হওয়া যাবে না। তবে যাদের খাদ্য সংকট হবে তারা যদি আমাদের জানান তাহলে তাদের খাদ্যসহায়তা দেওয়া হবে। এ সময় স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকল জনসাধারনকে অনুরোধ করেন।