করোনার মহামারিতে ঘরে থাকা ও স্বাস্থ্যবিধি মেনে চলা আমাদের এখন প্রধান কাজ-ইয়াছমিন পারভীন তিবরীজি

96

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-কোভিড ১৯ এর কারনে বান্দরবানে কর্মহীন হয়ে পড়া অসহায় দরিদ্র মানুষের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
বুধবার (৭ জুলাই) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জিমনেসিয়াম হলে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এই ত্রাণ সামগ্রী বিতরন করেন।
এসময় বান্দরবানে কোভিড-১৯ এর কারণে কর্মহীন হয়ে পড়া প্রায় ৪শত অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী হিসেবে প্রতি পরিবারকে ১০কেজি চাল, ১লিটার তেল, ২কেজি আলু, ১কেজি ডাল, ১কেজি লবণ, ১কেজি পিয়াঁজ প্রদান করা হয়।
ত্রাণ সামগ্রী বিতরণকালে বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, করোনার এই কঠোর লকডাউনে আমাদের আরো সর্তক হতে হবে, অপ্রয়োজনে বাড়ীর বাইরে যাওয়া যাবে না। প্রয়োজন ছাড়া বাড়ীর বাইরে আসলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মামলা ও জরিমানা হবে। এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি আরো বলেন, আপনারা ঘরে থাকুন, আর যারা খাবারের সমস্যায় পড়বেন তারা জেলা প্রশাসনের সাথে যোগাযোগ রাখবেন, আমরা ঘরে ঘরে গিয়ে আপনাদের খাবার দিয়ে আসবে। করোনার এই মহামারিতে ঘরে থাকা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা আমাদের এখন প্রধান কাজ।
জেলা প্রশাসক বলেন, আমরা যেমন কঠোর লকডাউন বাস্তবায়নের জন্য চেষ্টা করছি ঠিক সেইভাবে অসহায়দের খুঁজে খুঁজে বের করে প্রতিনিয়ত খাবার সরবরাহ করছি তারপরে ও যদি কেউ অভুক্ত থাকেন তবে প্রশাসনের সাথে যোগাযোগ করলে প্রশাসনের কর্মচারীরা অবশ্যই ঘরে ঘরে গিয়ে অভুক্ত ও অসহায়দের খাবার পৌঁছে দিবে।
এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দিন, সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার, জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা মোঃ নুরুল ইসলামসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসনের তথ্যমতে, ১লা জুলাই থেকে করোনার কঠোর লকডাউনে বান্দরবানে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন অসহায় ব্যক্তিদের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ এই পর্যন্ত ১হাজার অসহায় পরিবারকে এই ত্রাণ সামগ্রী প্রদান করা হয়েছে এবং আগামীতে ও এই কর্মসুচী অব্যাহত থাকবে।