বন্যপ্রানীকে তার আবাসস্থল নিরাপদ করতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে-মোহাম্মদ মিজানুর রহমান

154

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে বন্যপ্রানী দ্বারা নিহত ব্যক্তির পরিবারের মাঝে ক্ষতিপূরনের চেক বিতরণ করা হয়েছে।
আজ সকালে সকালে রাঙ্গামাটি বন বিভাগের আয়োজনে রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বন বিভাগের পক্ষ থেকে বন্যহাতি দ্বারা নিহত ব্যক্তির পরিবারকে আর্থিক ক্ষতিপুরণের ৩ লক্ষ টাকার করে ২ জনকে ৬ লক্ষ টাকার চেক প্রদান করা হয়।
ক্ষতিপূরণের চেক বিতরণ অনুষ্ঠানে এসময় জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্ব অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা অজিত কুমার রুদ্র, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট এস এইচ এম মাহফুরুল হাসান আব্বাসী, রাঙ্গামাটি সদর রেঞ্জ কর্মকর্তা এস,এম মাহবুব উল আলম, রাঙ্গামাটি জেলা প্রতিবন্ধী স্কুলের সাধারণ সম্পাদক নুরুল আবছারসহ বন বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বন্যপ্রানীকে তার আবাসস্থল নিরাপদ করতে আমাদের সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বন্যপ্রানীর ক্ষতি যদি আমরা না করি তাহলে সে কখনোই আমাদের ক্ষতি করে না। তাই বন্য প্রানীর আবাসস্থলে যাতে কোন ক্ষতি না হয় সেই দিকে আমাদের সকলকে লক্ষ্য রাখতে হবে।
উল্লেখ্য, কাপ্তাইয়ে হাতির আক্রমনে নিহত অভিজিত পালের পিতা শুধাংশু বিকাশ পালের হাতে ও লংগদু উপজেলায় বন্যহাতির আক্রমনে নিহত আব্দুল মালেকের স্ত্রী মোছাম্মৎ ফিরোজা বেগমের হাতে ৩ লক্ষ টাকা করে ৬ লক্ষ টাকার চেক তুলে দেন।