জুড়াছড়ির লুলংছড়িতে গুলিতে নিহত গ্রাম প্রধানের লাশ পরিবারের কাছে হস্তান্তর

132

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির দুর্গম জুড়াছড়িতে উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে নিহত লুলংছড়ি গ্রাম প্রধান (কার্বারী) পাত্তর মনি চাকমার লাশ সোমবার (১৪ জুন) দুপুরে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ময়না তদন্ত শেষে বিকেলে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এসময় নিহত গ্রাম প্রধান (কার্বারী) পাত্তর মণি চাকমার বড় ছেলে রূপন চাকমা (৩৮) এবং ছোট ছেলে প্লাটন চাকমা (৩৫) উপস্থিত ছিলেন।
জুরাছড়ি থেকে নিহতের লাশ দুপুরে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়, ময়না তদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। তবে কাপ্তাই হ্রদে পানি শুকিয়ে যাওয়ায় সন্ধ্যার দিকে স্বজনরা লাশ নিয়ে বাড়ীতে পৌছে। তবে হত্যাকান্ডের ঘটনায় এখনো মামলা দায়ের করেনি কেউ। পুলিশও কাউকে গ্রেফতার করতে পারেনি।
জুরাছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম বলেন, চলতি বছরের ১৪ মার্চ নিরাপত্তা বাহিনী কর্তৃক ওই উপজেলায় অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছিলো। উক্ত ঘটনায় থানায় মামলা দায়ের হলে কার্বারী পার্থ মণি চাকমা মামলার স্বাক্ষী ছিলো। তিনি আরো জানান, এই ঘটনায় এখনো পর্যন্ত কোন মামলা হয়নি, পুলিশও কাউকে গ্রেফতার করতে পারেনি। বর্তমানে এলাকায় যৌথবাহিনীর অভিযান চলছে, পরিস্থিতি থমথমে বিরাজ করছে।
এদিকে, এই ঘটনার সাথে কারা জড়িত জানা না গেলেও আইন-শৃঙ্খলা বাহিনীর ধারণা এলাকাটি সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসের নিয়ন্ত্রণাধীন, এই ঘটনার সাথে তারা জড়িত থাকার সম্ভাবনা থাকতে পারে।
উল্লেখ্য, রোববার (১৩ জুন) রাত ১০টার দিকে জুরাছড়ির লুলংছড়ি গ্রাম প্রধানকে তার বাসা থেকে ডেকে বাসার সামনেই ২জন মুখোশধারী সন্ত্রাসী গুলি করে হত্যা করে পালিয়ে যায়। পরে সেনাবাহিনী ও পুলিশ এসে লাশ উদ্ধার করে।