করোনার কারনে ১৪ দিনের জন্য রাঙ্গামাটি জেলায় সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা কার্যকর

124

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ১৪ দিনের জন্য রাঙ্গামাটি জেলায় সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করার পর ১ এপ্রিল থেকে তা কার্যকর হয়েছে। রাঙ্গামাটির পর্যটন ঝুলন্ত সেতু, পলওয়েল পার্ক, আরন্যক রির্সোট, রাঙ্গামাটি শিশু পার্কসহ সকল পর্যটন বিনোদন কেন্দ্র ফাঁকা হয়ে গেছে। খালী হয়ে গেছে রাঙ্গামাটি, কাপ্তাই ও সাজেকের হোটেল মোটেলগুলো। পর্যটকরা ইতোমধ্যে রাঙ্গামাটি ছেড়ে গেছেন।
এদিকে রাঙ্গামাটি জেলায় মেলা, ধর্মীয় অনুষ্ঠান, সামাজিক অনুষ্ঠানে জনসমাগম নিষিদ্ধ করেছে রাঙ্গামাটি জেলা পপ্রাসন। রাত ৮টার মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ও সকল যানবাহনে ধারণ ক্ষমতার ৫০ ভাগ যাত্রী পরিবহনের নির্দেশনা সংক্রান্ত ১৮ দফা সিদ্ধান্ত আজ থেকে কার্যকর করা হয়েছে।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, রাঙ্গামাটি জেলায় করোনা সংক্রামন দিন দিন বৃদ্ধি পাওয়ার কারণে আজ সকাল থেকে করোনা সংক্রামন রোধে রাঙ্গামাটি জেলায় কঠোর অবস্থানে থাকবে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ নিরাপত্তার সাথে জড়িত সকল প্রশাসন।
জেলা প্রশাসক আরো বলেন, সামাজিক দুরত্ব যাতে বজায় থাকে তার জন্য বাজারগুলোকে খোলা জায়গায় বসানোর নির্দেশ দেয়া হয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় সময় আরও বাড়তে পারে বলেও আভাস দেন তিনি।
এদিকে রাঙ্গামাটি পর্যটন ম্যানেজার সৃজন বিকাশ বড়ুয়া বলেন, যেহেতু প্রশাসনের পক্ষ থেকে ৫০ভাগ খোলা রাখার নিদের্শ প্রদান করেছেন সেহেতু আমাদের বুকিং থাকলেও তা বাতিল করা হয়েছে। তবে যারা বয়স্ক লোক তাদের সেই হিসেবে আমরা বুকিং দিচ্ছি। আর যে সমস্ত বড় প্রোগ্রাম ছিল তা বাতিল করা হয়েছে এবং বিনোদন কেন্দ্র হিসেবে পর্যটন ঝুলন্ত ব্রীজটি আমরা বন্ধ রেখেছি। আর করোনা কারণে স্বাস্থ্য বিধি কঠোর ভাবে পালন করছি সরকারের নিদের্শনা অনুসারে বলে জানান তিনি।