রাঙ্গামাটি-বান্দরবান সড়কে ভেঙ্গে যায় বেইলি ব্রীজের সংস্কার কাজ শুরু করেছে সড়ক জনপদ বিভাগ

308

রাজস্থলী প্রতিনিধিঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার রাঙ্গামাটি-বান্দরবান প্রধান সড়কটিতে বাঙ্গালহালিয়া বটতলা নামক স্থানে সিনামাহল এলাকার অবস্থিত স্টিলের বেইলি ব্রীজ ভেঙ্গে যাওয়ায় চরম দুর্ভোগে পড়তে হচ্ছে পথচারীদের।
শনিবার (২০ ফেব্রুয়ারী) সকাল থেকে বান্দরবান সড়ক জনপদ বিভাগ ব্রীজটি সংস্কারের জন্য শুরু করেছে। অন্যদিকে বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা ও বর্তমান সরকারের মাননীয় তথ্যমন্ত্রীর ছোট পরিবর্তনের নায়ক এরশাদ মাহমুদ এর বেক্তিগত উদ্যোগে ভাঙ্গা ব্রীজটির পাশে একটি বিকল্প সড়ক নির্মাণ করে দিয়েছেন। উক্ত সড়ক দিয়ে সকাল থেকে হালকা যানবাহন চলাচল করছে।
এলাকাবাসী বলেন বেশ কয়েক বছর ধরে বেইলি ব্রীজ টি ঝুঁকি পূর্ণ। সড়ক জনপদ বিভাগ পাঁচ টনের অধিক মালামাল পরিবহনে নিষেধ থাকলেও কার কথা কে বা শুনে, এমনটাই মনে করে ট্রাক ড্রাইভার গুলো। ২৫-৩০ টন মালামাল নিয়ে ঝুঁকি পূর্ণ ব্রীজটি দিয়ে যানবাহন চলাচল করে আসছিল। গত বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে বান্দরবান যাওয়ার পথে চট্টমেট্রো-শ-১১-২৬৯৯ নাম্বারের পাথর বোঝাই ট্রাক টা ব্রীজ ভেঙ্গে ছড়ায় পড়ে যায়। তার পর থেকে বান্দরবান জেলার সাথে রাঙ্গামাটির যোগাযোগ ব্যাবস্থা বন্ধ হয়ে গেছে।
বাঙ্গালহালিয়া ইউপি সদস্য জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন রাঙ্গামাটি-বান্দরবান সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র সড়ক। বিশেষ করে বান্দরবান থেকে রাঙ্গামাটি টু খাগড়াড়ি জেলায় যাতায়াত সহ অন্যদিকে পদুয়া ইউনিয়নে অধিকাংশ কৃষক তাদের কাঁচা মালামাল বাজার জাত করনে ব্যাপক লোকসান গুনতে হচ্ছে বলে জানান।
বান্দরবান সড়ক জনপদ বিভাগের উপ সহকারী প্রকৌশলী পরেন্দ্র বিকাশ চাকমা এর সাথে আলাপ কালে তিনি বলেন ব্রীজটি একটি যোগাযোগের প্রধান মাধ্যম তাই ব্রীজটি দ্রুত সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং আগামী এক সপ্তাহের মধ্যে ব্রীজটি সংস্কারের কাজ সম্পন্ন হবে বলে জানান।
ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান ঞোমং মারমার নির্দেশে এবং সদ্য উপাধি পদকপ্রাপ্ত ও মাননীয় তথ্যমন্ত্রীর ছোট ভাই এরশাদ মাহমুদ এর বেক্তিগত উদ্যোগে ভাঙ্গা ব্রীজটির পাশ দিয়ে একটি হালকা যানবাহন চলাচলের জন্য বিকল্প সড়ক নির্মাণ করা হয়েছে বলে জানান। বান্দরবান গামী হালকা যানবাহন চলাচল করছে বলে যানান।