খাগড়াছড়িতে করোনার প্রথম ডোজের টিকা শেষ, করোনা প্রতিরোধ টিকা নিলেন সাড়ে চার হাজার মানুষ

213

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-খাগড়াছড়িতে বরাদ্দকৃত করোনার প্রথম ডোজের টিকা শেষ হয়ে গেছে। পঞ্চম দিন পর্যন্ত ৪ হাজার ৫শ ৪৮ জন করোনা প্রতিরোধ টিকা গ্রহণ করেছেন এলাকার মানুষ। গত ৫দিন ধরে জেলার ১৬টি কেন্দ্রে এই টিকাদান কার্যক্রম চলে। তবে অনেক উপজেলায় বরাদ্দকৃত টিকা শেষ হয়ে গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন, খাগড়াছড়ির সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ।
প্রথম ধাপে গত ৩১ জানুয়ারি খাগড়াছড়িতে ১২শ ভায়ালে মোট ১২হাজার ডোজ করোনা টিকা আছে। সারা দেশের মতো গত ৭ ফেব্রুয়ারি খাগড়াছড়িতে শুরু হয় কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুরু হয়।
খাগড়াছড়ির সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ জানান, খাগড়াছড়ি জেলা সদরে নির্ধারিত বরাদ্দকৃত শেষ হয়ে গেছে। জেলা সদরে আরও প্রায় চার হাজার ব্যক্তি টিকা গ্রহণের জন্য রেজিষ্ট্রেশনের মাধ্যমে নিবন্ধিত রয়েছে। ফলে জেলা সদরের জন্য আরও এক হাজার ৮৩টি করোনা প্রতিরোধ টিকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া জেলার লক্ষ্মীছড়িতে ও রামগড়ে নির্ধারিত বরাদ্দ টিকা শেষ হয়ে গেছে।
তিনি বলেন, করোনা টিকা নেয়ার ক্ষেত্রে মানুষের মধ্যে আগ্রহ বাড়ার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে খুব শীঘ্রই আরও করোনা প্রতিরোধক টিকা আসছে এবং এর কার্যক্রম চলমান থাকবে বলেও তিনি জানান।