রাঙামাটিতে জেলা ছাত্রলীগের বর্ধিত ও প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে

622

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে জেলা ছাত্রলীগের কার্য্যকরি কমিটির বর্ধিত ও প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৪ডিসেম্বর) সকাল ১১টায় রাঙামাটি জেলা ছাত্রলীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ প্রস্তুতি ও বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

এসময় জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার সঞ্চালনায় সভায় সভাপতি মন্ডলী ও সম্পাদক মন্ডলীর সদস্যবৃন্দসহ কমিটি ও ইউনিট কমিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য ও শ্রদ্ধা নিবেদন, বঙ্গবন্ধু বর্ণাঢ্য শোভাযাত্রা, শহরের বিভিন্ন পয়েন্টে আলোক সজ্জা, আলোকচিত্র প্রদর্শন, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, শহরের পয়েন্টে পয়েন্টে দেওয়ালিকা, আলোচনা সভা ও কেক কাটাসহ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে এবারের প্রতিষ্ঠা বার্ষিকী পালনের সিদ্ধান্ত গৃহিত হয়।

এছাড়াও আগামী ৪ জানুয়ারী বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী সফল করার লক্ষ্যে নানা ধরনের দিক নির্দেশনা দেন উপস্থিত জেলা শীর্ষ ছাত্রলীগের নেতারা।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। উপমহাদেশের প্রাচীনতম এই ছাত্রসংগঠন তাদের দীর্ঘ পথচলায় ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের সকল আন্দোলন-সংগ্রাম ও অর্জনে বিশেষ ভূমিকা রেখেছে। বাংলাদেশ ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ৫২ এর ভাষা আন্দোলন, ৫৪ এর নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮ এর আইয়ুববিরোধী আন্দোলন, ৬২ এর শিক্ষা আন্দোলন ও ৬৬ এর ছয় দফার পক্ষে অসাধারণ ভূমিকা পালন করে। এ ছাড়া ৬৯ এর গণ-অভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করা, ৭০ এর নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেন ছাত্রলীগের নেতা কর্মীরা।