পর্যটন শিল্পের বিকাশের মাধ্যমে পাহাড়ের জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়ন হবে-পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহাবুব আলী এমপি

161

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: মাহাবুব আলী এমপি বলেছেন, পর্যটন শিল্পের বিকাশের মাধ্যমে পাহাড়ের জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়ন হবে। পর্যটনের সম্ভাবনাকে কাজে লাগিয়ে পার্বত্য চট্টগ্রামকে অর্থনৈতিক জোন গড়ে তোলার সরকারের পরিকল্পনা রয়েছে। পার্বত্য এলাকা নিয়ে গোটা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে তুলে ধরার জন্য পর্যটনখাতে ব্যাপক উন্নয়ন কাজ করা হচ্ছে।
শনিবার (১৯ ডিসেম্বর) বিকেলে বান্দরবানের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বান্দরবান পার্বত্য জেলার পর্যটন আকর্ষণীয় স্থান সমূহের উন্নয়নকল্পে করণীয় বিষয়ক এক মতবিনিময় সভায় পর্যটন প্রতিমন্ত্রী একথা বলেন।
জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, পুলিশ সুপার জেরিন আখতার, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, বান্দরবান হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, রেস্টুরেন্ট মালিক সমিতির সভাপতি গিয়াস উদ্দিন মাস্টার, পূর্বানী চেয়ার কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু সহ প্রমুখ।
মতবিনিময় সভায় এসময় বক্তারা বলেন, দিন দিন পর্যটন শিল্পে এগিয়ে যাচ্ছে বান্দরবান। বান্দরবানের পর্যটন খাত উন্নত হওয়ার পেছনে এই এলাকার ব্যবসায়ীরা রাত-দিন পরিশ্রম করে নানান উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করছে, যার প্রেক্ষিতে বর্তমানে বান্দরবান-ঢাকা সড়কে আধুনিক মানের এসি বাস চলাচল করছে, তৈরি হয়েছে বিশাল ও অত্যাধুনিক হোটেল-মোটেল। বক্তারা এসময় আরো বলেন, বান্দরবানে বহু পর্যটন কেন্দ্র রয়েছে আর সেগুলোতে প্রতিদিনই সংস্কার ও শোভাবর্ধনকারী কার্যক্রম অব্যাহত রয়েছে আর এর ফলে বান্দরবানে ভ্রমন করে পর্যটকরা বিমোহিত হচ্ছে।
মতবিনিময় সভার আগে প্রতিমন্ত্রী বান্দরবানের নীলাচল পর্যটনকেন্দ্রসহ বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র পরিদর্শন করেন এবং নতুন নতুন স্থাপনা তৈরি করে পর্যটনখাতকে আরো এগিয়ে নিতে আহবান জানান।