রাঙ্গামাটির রাঙ্গাপানি সড়কে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ সড়কে সেতুর নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

267

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির রাঙ্গাপানি ভেদভেদী সড়কে ২০১৭ সালের ভয়াবহ পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ সড়কে সেতুর নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন খাদ্য মন্ত্রণালয়ের সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।
বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে দূর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র বাস্তবায়নে তবলছড়ি আরএন্ডএইচ রোডের রাঙ্গাপানি সড়কের ১১৫ মিটার দীর্ঘ এই সেতু নির্মানের কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি।
এসময় এলজিডি’র নিবার্হী প্রকৌশলী আবু তালেব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান দূর্গেশ্বর চাকমা, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রবি মোহন চাকমা প্রমুখ।
পরে সেতুর নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের পর ক্ষতিগ্রস্ত সড়কের বিভিন্ন স্থান পরির্দশন করেন এবং সেতু নির্মান কাজ যাতে সঠিক ভাবে বাস্তবায়ন হয় তার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানান।
এসময় তিনি আরো বলেন, রাঙ্গামাটির রাঙ্গাপানি সড়কে ২০১৭ সালের ১৩ জুন ভয়াবহ পাহাড় ধ্বসে ঘটনা ঘটে। এতে অনেকেই হতাহত হন এবং এই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় এখানে বসবাসরত মানুষরা দূর্যোগের শিকার হয়। তাই এই দূর্যোগপূর্ণ অবস্থার কথা চিন্তা করে ভেঙ্গে যাওয়া সড়কের পাশে এই সেতু নির্মাণ করা হচ্ছে। এতে করে মানুষের যাতাযাতে আর কোন সমস্যা সৃষ্টি হবে না।
তাই তিনি ভূমি ধ্বসে ক্ষতিগ্রস্থ এলাকা চিহ্নিত করে পার্বত্য চট্টগ্রামের জন্য দুর্যোগ সহনশীল এবং পরিবেশ বান্ধব উন্নয়ন কর্মকান্ডের বাস্তবায়ন করতে সরকারের পক্ষ থেকে বিভিন্ন উন্নয়নমূখী কর্মকান্ড বাস্তবায়নসহ মানুষের জানমাল নিরাপত্তার কথা চিন্তা করে কাজ করে যাচ্ছে।
পার্বত্য এলাকায় দূর্যোগ সহনশীল পরিবেশ বান্ধব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে সরকার।