দীঘিনালায় মহান বিজয় দিবস পালিত

312

সোহেল রানা, দীঘিনালাঃ-খাগড়াছড়ি দীঘিনালা নানা আয়োজনে মহান বিজয় দিবস পালন করা হেেয়ছে। ১৬ ডিসেম্বর (বুধবার) সকালে দীঘিনালা উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় সঙ্গীত, জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনার ও বঙ্গবন্ধু স্মৃতি মুর‌্যালে শ্রদ্ধা, পুস্তকবক অর্পণ করা হয়৷
এসময় উপস্থিত ছিলেন, দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী মোঃ কাশেম, দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উল্লাহ, দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব প্রমূখ। এরপর শহীদ মিনার ও বঙ্গবন্ধু স্মৃতি মোর‌্যালে শ্রদ্ধা ও পুষ্পস্তবক অর্পণ করেন নানা শ্রেণি-পেশার মানুষ।
এদিকে বেলা ১০ ঘটিকায় দীঘিনালা উপজেলা আওয়ামীলীগ কার্যালয় হতে বিশাল বিজয় র‌্যালী বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এরপর বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি মুর‌্যালে শ্রদ্ধা ও পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা আওয়ামী কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ কাশেম’র সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম রাজু’র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন, দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ মাহবুবুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক নিউটন মহাজন,উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও মহিলা ভাইস-চেয়ারম্যান সীমা দেওয়ান, দীঘিনালা উপজেলা যুবলীগের সভাপতি মোঃ মোজাফফর হোসেন, দীঘিনালা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোস্তফা কামাল মিন্টু, মেরুং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আমজাদ হোসেন, ২নং বোয়ালখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নন্দু কুমার দে প্রমূখ।
অনুষ্ঠানে বক্তারা মহান স্বাধীনতা যুদ্ধের পটভূমি তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে ও বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা পেয়েছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আওয়ামীলীগ সরকারের ধারাবাহিক উন্নয়ন অব্যাহত থাকবে।