কাপ্তাই সেনা জোনের উদ্যোগে মুজিববর্ষ বিজয় দিবস নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

393

ঝুলন দত্ত, কাপ্তাইঃ-কাপ্তাই লেকের কাপ্তাই উপজেলার সেনাবাহিনীর জোন সদর দপ্তর আইল্যান্ডের দুই প্রান্তে লেকে অসংখ্য নারী পুরুষ। উৎসব মুখর পরিবেশে পাহাড়ী-বাঙালীর অপূর্ব মেলবন্ধন এবং সম্প্রীতি বন্ধনে অনুষ্ঠিত হলো মুজিব বর্ষ বিজয় দিবস নৌকা বাইচ প্রতিযোগিতা।
বাংলাদেশ সেনাবাহিনীর কাপ্তাই সেনা জোনের ২৩ বেঙ্গলের আয়োজনে বুধবার (১৬ ডিসেম্বর) বিকেলে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় কাপ্তাই, রাঙ্গামাটি সদর এবং বিলাইছড়ি উপজেলা হতে ১৩টি মহিলা দল এবং ১৭টি পুরুষ দলসহ সর্বমোট ৩০টি দল অংশ নেন।
প্রতিযোগিতায় পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন বিলাইছড়ি সদর ইউনিয়নের টিম বহালতলী দল, ১ম রানারআপ হন কাপ্তাই ইউনিয়ন এবং ২য় রানারআপ হন জীবতলী ইউনিয়ন এবং মহিলা বিভাগে চ্যাম্পিয়ান হন বিলাইছড়ি উপজেলার ১নং বিলাইছড়ি ইউনিয়ন এর টিম বহালতলী এবং ১ম ও ২য় রানারআপ হন কাপ্তাই ইউনিয়ন। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে ৪০ হাজার টাকা, ১ম রানার আপ দলকে ৩৫ হাজার টাকা এবং ২য় রানার আপ দলকে ৩০ হাজার টাকা প্রদান করা হয় এবং সেই সাথে অংশগ্রহণকারী সকল দলকে ৫ হাজার টাকা করে প্রদান করা হয়।
প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান। এইসময় কাপ্তাই জোনের অধিনায়ক লেঃ কর্নেল গাজী মোহাম্মদ মিজানুল হক, ডিজিএফআই কাপ্তাই শাখার অধিনায়ক লেঃ কর্নেল হুমায়ুন কবির, বিলাইছড়ি জোন কমান্ডার লেঃ কর্নেল তানভীর মাহমুদ পাশা, রাঙ্গামাটি জেলা পরিষদ এর সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউছার, কেপিএম লিমিটেডের এমডি ডঃ এম এম এ কাদের, কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্হাপক এ টি এম আবদুজ্জাহের, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী, রাজস্হলী থানার ওসি মফজল আহমদ খান, বিএসপিআই এর অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, রাইখালী ইউপি চেয়ারম্যান সায়ামং মারমা, পিডিবির সহকারী পরিচালক (নিরাপত্তা) মোঃ জসিম উদ্দিনসহ জনপ্রতিনিধি, পদস্ত সামরিক ও বেসামরিক কর্মকর্তা, সাংবাদিক এবং সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।