রাঙ্গামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের গুলি বিনিময়, ২ সন্ত্রাসী নিহত, ১ সেনা সদস্য গুলিবিদ্ধ

354

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির নানিয়ারচরে সেনাটহলে ইউপিডিএফ সন্ত্রাসীদের গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। সেনাটহলে সন্ত্রাসীরা অতর্কিত গুলিবর্ষণ করলে আত্মরক্ষার্থে সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করে। এতে দুইজন ইউপিডিএফের সন্ত্রাসী নিহত হয়। এতে এক সেনা সদস্য গুলিবিদ্ধ হয়েছে। আহত সেনাসদস্যকে হেলিকপ্টার যোগে রাঙ্গামাটি থেকে চট্টগ্রাম সিএমএইচ স্থানান্তর করা হয় এবং বর্তমানে সে আশংকামুক্ত।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে নানিয়ারচরের বুড়িঘাট রউফ টিলা এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় সেনাবাহিনী তল্লাশী চালিয়ে একটি একে-২২ এসএমজি অটোমেটিক রাইফেল উদ্ধার করে। তল্লাশী এখনো অব্যাহত রয়েছে।

রাঙ্গামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর (পিপিএম-সেবা) সেনাবাহিনীর সাথে গুলিবিনিময়ে দুইজন নিহত হয়েছে বলে নিশ্চিত করে জানান, নিহত একজনের নাম রকেট চাকমা। তবে অপরজনের নাম এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর তল্লাসী অভিযান চলছে।

 

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাঙ্গামাটি জোনের একটি টহল দল রউফ টিলা এলাকায় ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) এর সশস্ত্র চাঁদাবাজদের গ্রেফতারের জন্য একটি অভিযান পরিচালনা করে। এ সময় সেনা সেনা টহল এর উপস্থিত বুঝতে পেরে পার্শ্ববর্তী একটি টিলার উপরে অবস্থানরত চাঁদাবাজদের সাহায্যকারী অপর একটি সন্ত্রাসী দল সেনা টহলের উপর গুলিবর্ষণ করে।

সেনা টহল পাল্টা গুলিবর্ষণ করলে ঘটনাস্থলে দুইজন সশস্ত্র চাঁদাবাজ নিহত হয় এবং সন্ত্রাসীদের গুলিতে সৈনিক শাহাবুদ্দিন নামে একজন টহল দলের সদস্য বাম কাঁধে গুলিবিদ্ধ হয়। এসময় টহল দল ঘটনাস্থল হতে সন্ত্রাসীদের ব্যবহৃত ১টি একে-২২ এসএমজি উদ্ধার করে। পরবর্তীতে, সন্ধ্যা ৭টার দিকে আহত সেনাসদস্যকে হেলিকপ্টার যোগে রাঙ্গামাটি থেকে চট্টগ্রাম সিএমএইচ স্থানান্তর করা হয় এবং বর্তমানে সে আশংকামুক্ত।