পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের চাঁদা দেয়া বন্ধ করতে হবে-দীপংকর তালুকদার এমপি

344

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, পাহাড়ে যারা ব্যবসা করছেন তারা যেন সন্ত্রাসীদের কোন রকম চাঁদা না দেয় সেই বিষয়টি সবাইকে নিশ্চিত করতে হবে। আওয়ামীলীগ সাধারন মানুষসহ সকল ব্যবসায়ীদের কল্যাণে কাজ করে আরে। পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীরা ব্যবসায়ীদের জিম্মি করে চাঁদা আদায় করে। এসব চাঁদাবাজ ও সন্ত্রাসীদের চাঁদা দেয়া বন্ধ করতে হবে। চাঁদাবাজ ও সন্ত্রাসীরা যাতে মানুষকে জিম্মি করতে না পারে সেজন্য সন্ত্রাসীদের ব্যাপারে ব্যবস্থা নিতে সেনাবাহিনী ও পুলিশ প্রশাসনকে সহযোগিতা করতে হবে।
বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে রাঙ্গামাটি শহরের পর্যটন কমপ্লেক্সের প্রবেশ মুখে রাঙ্গামাটি টিম্বার এন্ড ফার্নিচার গ্যালারির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।
শোরুমের স্বত্তাধিকারি ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ নেতা আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান প্রমূখ।
দীপংকর তালুকদার এমপি আরে বলেন, এক সময় ব্যবসা করা ছিল অনেক কঠিন বিষয়। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পরই পাহাড়ে ব্যবসা বানিজ্যে করতে যে সব জটিলতা ছিল তা কেটে গেছে।
তিনি বলেন, ৯১ সালে আমি এমপি হওয়ার পর সাধারন ব্যবসায়ীরা যাতে নিরাপদে তাদের ব্যবসা করতে পারে এই জন্য চেষ্টা শুরু করি, তবে সে সময় এমপি হলে ও সরকারে ছিল বিএনপি তাই জোড়ালো ভাবে কাজ করা সম্ভব হয়নি। তবে ২০০৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে পাহাড়ে ব্যবসা বানিজ্যের যে সমস্যা ছিল তা সমাধান করতে আমরা সক্ষম হই।