রাজস্থলীতে বন্য শুকরের আক্রমনে স্কুল ছাত্র গুরুতর আহত

335

রাজস্থলী প্রতিনিধিঃ-রাঙ্গামাটির রাজস্থলী উপজেলায় বন্য শুকরের আক্রমনে রাজস্থলী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর এক ছাত্র গুরুত্বর আহত হয়েছে।
বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে জুমের পাকা ধান পাহাড়া দেয়ার সময় বন্য শুকর তাকে পিছন থেকে আক্রমন করে। সে উপজেলার ১নং ঘিলাছড়ি ইউনিয়নের নাড়াইছড়ি পাড়া অরুন চন্দ্র ত্রিপুরা ছেলে ঈশ্বর চন্দ্র ত্রিপুরা (৯)।
স্থানীয় ও তার পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ইশ্বর চন্দ্র প্রতিদিনের ন্যায় তার মার সাথে জুম ক্ষেতে পাকা ধান পাহাড়া দিচ্ছিলো। এসময় হঠাৎ তার পিছন থেকে বন্য শুকরটি দৌড়ে এসে তাকে আক্রমন করে। এসময় তার মুখে ও হাতের পাশে কামড় দিয়ে রক্তাত্ত করে মারাত্মক জখম করে।
এসময় তার মা চিৎকার করলে স্থানীয়রা এসে ঈশ্বর চন্দ্র ত্রিপুরাকে উদ্ধার করে রাজস্থলী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কত্বব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তার অবস্থা সংকটপুর্ণ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চন্দ্রঘোনা মিশন হাসপাতালে প্রেরন করা হয়েছে বলে চিকিৎসক ডাঃ আজমিরা সুলতানা জানান।
স্থানীয় কাপ্তাই মৌজার হেডম্যান বীরন্দ্র ত্রিপুরা জানান, পাহাড়ে বিভিন্ন স্থানে বর্তমানে জুম ক্ষেতে পাকা ধান রয়েছে। আর সেইসব স্থানে পাকা ধান খাওয়ার জন্য প্রতিদিন বন্য শুকর ও বন্য প্রাণী দেখতে পাওয়া যায়। তারা একক ভাবে অথবা দল বেঁধে জুমের পাকা ধান খেতে চলে আসে। আর এতে করে মানুষের সংস্পর্শে আসলে তাদের মাঝে মধ্যে আক্রমন করে থাকে।