অবশেষে উন্মুক্ত হলো বান্দরবানের সকল পর্যটন কেন্দ্র ও হোটেল মোটেল

492

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-করোনা ভাইরাসের সংক্রমণের কারনে দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর বান্দরবানের সকল পর্যটন কেন্দ্র গুলো শুক্রবার (২১আগস্ট) থেকে খুলে দেওয়া হয়েছে। পর্যটন কেন্দ্র খুলে দেবার খবর পেয়ে বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা বান্দরবানের পর্যটন কেন্দ্রগুলোতে ছুটে আসতে দেখা গেছে।
এর আগে বৃহস্পতিবার (২০ আগষ্ট) সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস মনিটরিং কমিটির এক জরুরি বৈঠকের সিদ্ধান্তের পর গণবিজ্ঞপ্তির মাধ্যমে ২১ আগস্ট সকাল থেকে নির্দিষ্ট শর্তসাপেক্ষে ও স্বাস্থ্যবিধি মেনে এসকল পর্যটন কেন্দ্র খুলে দেয়া হয়।
এদিকে প্রশাসনের এই সিদ্ধান্তকে বান্দরবানের পর্যটন ব্যবসায়ীরা স্বাগত জানিয়েছেন। দীর্ঘদিন পর বান্দরবানের পর্যটনকেন্দ্রগুলো খুলে দেওয়ার পাশাপাশি হোটেল মোটেল চালু হওয়ায় খুশি পর্যটন ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন বন্ধ থাকলে ও নতুনভাবে হোটেল-মোটেল চালু হলে ব্যবসায়ীরা অনেকটাই ক্ষতি পুষিয়ে নিতে পারবে এবং স্বাস্থ্যবিধি মেনে ও সরকারি নির্দেশনা মোতাবেক সকল কর্মকান্ড বাস্তবায়ন করা হবে। অন্যদিকে পর্যটকদের নিরাপত্তার কথা চিন্তা করে নিরাপত্তার ব্যবস্থাও রাখা হয়েছে পর্যটন কেন্দ্রে।
সবুজ অরণ্যে ঘেরা সৌন্দর্যের অপরুপ পাবত্য জেলা বান্দরবান। যেখানে রয়েছে মেঘলা, নীলাচল, নীলগিরি, বৌদ্ধ জাদি, চিম্বুক, শুভ্রনীলা, থানচির রেমাক্রি, নাফাকুম, রুমার বগালেক, কেউক্রাডং, লামার মিরিঞ্জা, আলীকদমের আলীর সুড়ঙ্গসহ বিভিন্ন পর্যটনস্পট। পর্যটন স্পটগুলো খুলে দেওয়ার পর স্পটগুলোতে বাড়বে পর্যটকের সংখ্যা, এমন মত সংশ্লিষ্টদের।
উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় চলসনের গত ২২ মার্চ থেকে লকডাউন করে বান্দরবানের সকল পর্যটন কেন্দ্র এবং হোটেল-মোটেল বন্ধ করে দেয় প্রশাসন। পার্বত্য জেলা বান্দরবানে এ পর্যন্ত করোনা ভাইরাসে ৬৪৯ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হয়ে মারা গেছে চারজন।