নানিয়ারচর সেতু বীরশ্রেষ্ঠে মুন্সি আব্দুর রউফ’র নামে করার দাবিতে জেলা প্রশাসককে সন্তান কমান্ডের স্মারকলিপি

869

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখা রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার চেঙ্গী নদীর উপর নির্মিত রাঙ্গামাটি-নানিয়ারচর সেতুর নাম বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফ’র নামকরণের দাবি প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছ।
সোমবার (২৭ জুলাই) দুপুর ১২ ঘটিকায় রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদের কাছে মু্ক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক নূর আজাদ চৌধুরী ও সদস্য সচিব সৈকত রঞ্জন চৌধুরী স্বাক্ষরিত স্মারকলিপি প্রদান করা হয়। এসময়ে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানি রায়, এ্যাড, মো: মামুন ভুঁইয়া, ফারুক তালুকদার সুব্রত দাশ, উত্তম দাশ, মো: ইকবাল, জুয়েল বড়ুয়া প্রমুখ।
স্মারকলিপি প্রদান প্রসঙ্গে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙ্গামাটি জেলা শাখার সদস্য সচিব সৈকত রঞ্জন চৌধুরী বলেন, রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় শায়িত আছেন বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফ। এই বীবের নামে রাঙ্গামাটিতে তেমন বড় কোন ধরনের স্থাপনার নামকরণ করা হয় নাই। স্থানীয়দের দীর্ঘদিনের প্রত্যাশা পুরণের এই সেতুর নাম বীরশ্রেষ্ঠের নামে নামকরণ করলে মুক্তিযুদ্ধের ইতিহাস যেমন রক্ষা করা যাবে তেমনই এই বীরশ্রেষ্ঠের প্রতি শ্রদ্ধা নিবেদনের ক্ষুদ্র প্রয়াসও স্বার্থকতা পাবে। সেতুটি নির্মাণ করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি পাশাপাশি সেতুটি বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফ সেতু নামকরণে জোড় দাবি জানাচ্ছি।
উল্লেখ্য, নানিয়ারচর উপজেলার চেঙ্গী নদীর উপর নির্মিত হয় ৫০০ মিটার দৈর্ঘ্যের রাঙ্গামাটি- নানিয়ারচর দৃষ্টিনন্দন সেতুটি। স্থানীয়দের দীর্ঘদিনের দাবি ছিল এমন সেতু নির্মাণ করার। এই সেতুর কারন উপকৃত হবে কয়েকটি উপজেলার বাসিন্দারা। সেতুটির নির্মাণ কাজ শেষ এখন অপেক্ষায় উদ্বোধনের।