রাঙ্গামাটির রিজার্ভ মুখ এলাকায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরণ করলেন জেলা প্রশাসক

382

শেখ ইমতিয়াজ কামাল ইমন, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি শহরের রিজার্ভ মুখ এলাকার চেয়ারম্যান কলোনীতে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১৪ পরিবাবের মাঝে নগদ অর্থ ও ত্রান বিতরণ করেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ।
শনিবার (৯ মে) দুপুরে নগদ অর্থ এবং ত্রান বিতরণ কালে জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ, জেলা প্রশাসনের ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ, ৩নং ওয়ার্ড কাউন্সিলর পুলক চক্রবর্তী উপস্থিত ছিলেন।
ত্রান বিতরণ সামগ্রীর মধ্যে ছিলো, নগদ তিন হাজার টাকা, ১৫ কেজি চাল, ৬ কেজি আলু, ৩ কেজি ডাল এবং ১ কেজি তেল।
ত্রাণ বিতরণের সময় রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ আগুণে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, ক্ষতিগ্রস্থদের ক্ষতি পুরণ করা আমাদের পক্ষে কখনোই সম্ভব নয়, তাদের পাশে দাঁড়ানোই হচ্ছে আমাদের করনীয়। তাদের পাশে থেকে তাদের কষ্ট টুকু ভাগাভাগি করে নিতে প্রশাসনের পক্ষ থেকে সব সময় চেষ্টা চালিয়ে যাই। তিনি ক্ষতিগ্রস্থদের সাহস না হারিয়ে নিজেদের অপুরনীয় ক্ষতিকে সাহসের সাথে মোকাবেলা করার আহবান জানান।
উল্লেখ্য, শনিবার (৯ মে) সকালে সাড়ে ৮ টার দিকে রিজার্ভ মুখ রাঙ্গামাটি পৌরসভার সাবেক চেয়ারম্যান কাজী নজরুল ইসলামের ভাড়াটিয়া বাসা চেয়ারম্যান কলোনীর একটি রান্না ঘরের চুলা থেকে আগুন লাগে। মুহুর্তেও মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। আগুন লাগার সাথে সাথে স্থাণীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে খবর পেয়ে রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট, সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডে ১৪ পরিবারের প্রায় ৩০ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয় বলে জানান ক্ষতিগ্রস্থরা।