সামাজিক দুরত্ব নিশ্চিত ও জনগনের কাছে খাদ্য সহায়তা পৌছে দেয়া অব্যাহত থাকবে-লেঃ কর্ণেল মোঃ রফিকুল ইসলাম

329

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি সদর জোনের রেশন কার্যক্রমের অংশ হিসাবে করোনা মোকাবেলায় রাঙ্গামাটি সদর জোনের আওতাধীন কর্মহীন প্রায় ৫ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌছে দেয়া হয়েছে। রাঙ্গামাটি সদর জোন কমান্ডার লেফটেন্টে কর্ণেল মোঃ রফিকুল ইসলাম রবিবার (১৯ এপ্রিল) সকালে রাঙ্গামাটির ঘাড়গা সহ জোনের আওতাধীন ক্যাম্প এলাকার পরিবার গুলোর মাঝে এই ত্রাণ সহায়তা প্রদান করা হয়। এ সময় রাঙ্গামাটি সদর জোনের উর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জোন কমান্ডার রাঙ্গামাটির ঘাগড়া, সাপছড়ি, কলেজ গেইট, ষ্টেডিয়াম এলাকা, ক্যাইল্যামুড়াসহ বিভিন্ন এলাকার কর্মহীন পরিবার গুলোর মাঝে এই ত্রাণ সহায়তা পৌছে দেয়া হয়।
রাঙ্গামাটি সদর জোন কমান্ডার লেফটেন্টে কর্ণেল মোঃ রফিকুল ইসলাম তার বক্তব্যে বলেন, কোভিট-১৯ ভাইরাসটি যেভাবে বিস্তার রাখছে তা খুবই মারাত্মক। এই অস্থায়ী স্থানীয় প্রশাসনের সাথে রাঙ্গামাটি সদর জোনের সদস্যরা নিয়মিত ভাবে কাজ করে যাচ্ছে। এই অবস্থায় পাহাড়ের প্রতিটি মানুষকে ঘরে রাখতে আমরা নিয়মিত কাজ করলেও তাদের কাজ না থাকায় পেটে খাবার নেই। সামাজিক দুরত্ব নিশ্চিত করার পাশাপাশি এলাকার লোকজনের বাড়ী বাড়ী খাবার পৌছে দেয়ার জন্য আমরা মাঠে নেমেছি।
তিনি বলেন, সরকার আমাদের যে রেশন দেয় সেই রেশন থেকে বাঁচিয়ে আমরা রাঙ্গামাটি সদর জোনের বেশ কিছু ক্যাম্পে এলাকায় কিছু কিছু কর্মহীন ও দরিদ্র মানুষের হাতে এই খাদ্য সামগ্রী পৌছে দেয়া হচ্ছে। তিনি বলেন, আমাদের কাজের অংশ হিসাবে প্রশাসনের সাথে নিয়মিত সহযোগিতা করা, জনগনকে সামাজিক দুরত্ব নিশ্চিত করা এবং জনগনের কাছে খাদ্য সহায়তা পৌছে দেয়া অব্যাহত থাকবে।