পড়ালেখার পাশাপাশি খেলাধূলা মানসিক পরির্বতন ঘটায়-লেঃ কর্ণেল আদনান কবির

478

সোহেল রানা, দীঘিনালাঃ-খাগড়াছড়ির দীঘিলানা সরকারি ডিগ্রি কলেজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন করা হয়েছে।
বৃহস্পতিবার (৬ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের আয়োজনে কলেজ মাঠে অনুষ্টিত হয়েছে পুরস্কাক বিতরনী অনুষ্ঠান।
দীঘিনালা কলেজের হিসাব বিজ্ঞানের প্রভাষক মো: দুলাল হোসেন সঞ্চালনায় কলেজ অধ্যক্ষ মন্টু বিকাশ চাকমা সভাপতিত্বে এতে প্রধান অতিথি বক্তব্যে দীঘিনালা জোনের জোন কমান্ডার লে: কর্নেল আদনান কবির পিপিএম (বার) পিএসসি বলেন, দেশ গঠনে আগামীর বাংলাদেশ বিনির্মানে অগ্রণী ভূমিকা রাখবেন আজকের শিক্ষার্থী’রা। মানসিক পরিবর্তন করার জন্য শিক্ষা ও খেলাধুলার কোন বিকল্প থাকতে পারেনা। মাদক জঙ্গিবাদ, সন্ত্রাস বাল্য-বিবাহ সচেতনতা বৃদ্ধির লক্ষে তারন্যরাই এগিয়ে আসতে হবে, এই সমাজের আধাঁর দূর করতে হলে শিক্ষাকে হাতিয়ার হিসাবে ব্যবহার করতে হবে। পরিশ্রম ছাড়া কোন জাতি কখনো উন্নিতির শিখরে যেতে পারে না, পড়ালেখা করে দেশ, জাতির জন্য কাজ করতে হবে। পড়ালেখার সময় নষ্ট করে ফেসবুক ব্যবহার করা যাবে না। শিক্ষার্থী হিসেবে প্রথম কাজ টি হলো ভাল পড়ালেখা করা, যার যার শিক্ষা প্রতিষ্টানের নাম ছড়িয়ে দিতে হবে। এছাড়াও বিশেষ উপস্থিত ছিলেন দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, উপজেলা আওয়ামী লীগেদীঘিনালা র সাধারন সম্পাদক বিদু্ৎ বরণ চাকমা, বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, জে এস এস (এম এন লারমা)’র সহ-সভাপতি লোচন দেওয়ান চাকমা প্রমূখ।
আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহনের বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি জোন কমান্ডার লে: কর্নেল আদনান কবির পিপিএম (বার) পিএসসি।